Corruption

কর্মতীর্থ প্রকল্পে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ বিজেপির

ঘর বিলির তালিকায় চেয়ারম্যানের ভাই, ভাইয়ের স্ত্রী, কাউন্সিলরের স্ত্রী এবং কিছু তৃণমূল নেতা-কর্মী সহ পুরসভার ক্যাজুয়াল কর্মীদের পরিবারের নাম রয়েছে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বুনিয়াদপুর শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ১৫:৪৭
Share:

এই তালিকা ঘিরেই বিতর্ক। —নিজস্ব চিত্র।

দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে কর্মতীর্থ ঘরের বণ্টন নিয়ে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ বিজেপির। বুনিয়াদপুর পৌরসভার চেয়ারম্যান অখিল বর্মনের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ উঠছে।

Advertisement

বুনিয়াদপুর ব্লকের বিজেপি সভাপতি সুপ্রিয় দত্তের অভিযোগ, ‘‘গরিব মানুষের মাথায়র উপর ছাদ গড়ে দেওয়া নিয়ে দুর্নীতি হচ্ছে। বড়লোকদের ঘর পাইয়ে দেওয়া হয়েছে।’’ অখিলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগও তুলেছেন তিনি। তিনি জানিয়েছেন, ঘর বিলির তালিকায় চেয়ারম্যানের ভাই, ভাইয়ের স্ত্রী, কাউন্সিলরের স্ত্রী এবং কিছু তৃণমূল নেতা-কর্মী সহ পুরসভার ক্যাজুয়াল কর্মীদের পরিবারের নাম রয়েছে।

এই ঘটনায় সরব হয়েছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারও। তিনি অবিলম্বে এই তালিকা বদলের দাবি জানিয়েছেন। পাশাপাশি তা না হলে বিজেপি আন্দোলনে নামবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

অখিল যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, কর্মতীর্থের আওতায় যাঁরা যোগ্য তাঁদেরকেই ঘর দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন