বন্‌ধের ডাক দিল বিজেপি

প্রাথমিক স্কুল পরিদর্শক (ডিআই)-কে গভীর রাত পর্যন্ত ঘেরাও করে রাখার অভিযোগে ধৃত দক্ষিণ দিনাজপুর বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার, জেলা সাধারণ সম্পাদক মানস সরকার সমেত ১৫ জনের ১০ দিনের জেল হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৭ ০১:৪৭
Share:

প্রাথমিক স্কুল পরিদর্শক (ডিআই)-কে গভীর রাত পর্যন্ত ঘেরাও করে রাখার অভিযোগে ধৃত দক্ষিণ দিনাজপুর বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার, জেলা সাধারণ সম্পাদক মানস সরকার সমেত ১৫ জনের ১০ দিনের জেল হল। এর প্রতিবাদে আজ, বৃহস্পতিবার ১২ ঘণ্টার দক্ষিণ দিনাজপুর বন্‌ধ ডেকেছে বিজেপি।

Advertisement

ধৃত বিজেপি নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে পুলিশ। মঙ্গলবার বালুরঘাটের সিজেএম কোর্টে তোলা হয় তাঁদের।

এ দিন জেলা বিজেপির প্রাক্তন সভাপতি গৌতম চক্রবর্তী অভিযোগ করেন, পুলিশ মিথ্যা মামলা দিয়ে জেলা নেতৃত্বকে জেলে ঢুকিয়েছে। উল্টে তাদের গণতান্ত্রিক আন্দোলন তুলতে পুলিশ লাঠিচার্জ করে বলেও দাবি করে গৌতমবাবু জানান, এর প্রতিবাদে জেলা জুড়ে ১২ ঘণ্টার বন্‌ধ ডাকা হয়েছে। তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্র বলেন, ‘‘বিজেপি বন্‌ধ ডাকতেই পারে। তবে মানুষ সমর্থন করবেন না।’’

Advertisement

জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে প্যানেল বাতিল করে ডিআইকে গ্রেফতারের দাবিতে সোমবার বিকেল থেকে বালুরঘাটে স্কুল সংসদে ঘেরাও বিক্ষোভ শুরু করে বিজেপি। জেলা সভাপতি শুভেন্দুবাবু এবং সাধারণ সম্পাদক মানসবাবুর নেতৃত্বে কর্মীরা ডিআইকে গভীর রাত পর্যন্ত ঘেরাও করে রাখেন। রাত ১২টা নাগাদ ডিআই সুনীতি সাঁপুই অসুস্থ বোধ করলে পুলিশ গিয়ে তাঁকে ঘেরাও মুক্ত করে চিকিৎসকের কাছে নিয়ে যেতে চাইলে বিজেপি আপত্তি জানায়। পুলিশের গাড়ির সামনে আন্দোলনকারীরা শুয়ে পড়েন। কাছেই বালুরঘাট জেলা হাসপাতাল। সেখানে ডিআইকে নিয়ে চিকিৎসা করাতে হবে বলে বিজেপির জেলা নেতৃবৃন্দ দাবি জানিয়ে পুলিশের গাড়ি হাসপাতালে নিয়ে যেতে বাধ্য করে বলে অভিযোগ। এরপরই পুলিশ লাঠি চালিয়ে বিজেপি নেতাদের গ্রেফতার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন