West Bengal Panchayat Election 2023

দিনহাটায় বিজেপির ভাঙন! উদয়নের হাত ধরে একদল গেরুয়া নেতা যোগ দিলেন তৃণমূলে

পঞ্চায়েত ভোটের আগে দিনহাটায় বিজেপিতে ভাঙন। পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলে যোগ দিলেন একদল বিজেপি নেতাকর্মী। যদিও বিজেপির দাবি, এতে দলে কোনও প্রভাব পড়বে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ২০:৩৩
Share:

মন্ত্রী উদয়ন গুহের (বাঁ দি থেকে চতুর্থ জন) হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন বিজেপিত্যাগী বিশ্বনাথ কিন্নর (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

পঞ্চায়েত নির্বাচনের আগে কোচবিহারে বিজেপিতে ভাঙন। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন কোচবিহার জেলা এসসি মোর্চার সম্পাদক তথা দিনহাটা বিধানসভা কেন্দ্রের কনভেনার বিশ্বনাথ কিন্নর-সহ দিনহাটা ২ নম্বর ব্লকের বেশ কয়েক জন নেতা। এর ফলে অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির।

Advertisement

শুক্রবার দিনহাটায় তৃণমূল দলীয় কার্যালয়ে বিশ্বনাথ-সহ বিজেপি নেতাদের হাতে ঘাসফুল আঁকা পতাকা তুলে দেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ এবং কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি অভিজিৎ দে ভৌমিক। তৃণমূলের দাবি, বিশ্বনাথ কিন্নর-সহ দিনহাটা-২ ব্লকের বুড়িরহাট-১ এবং বুড়িরহাট-২ গ্রাম পঞ্চায়েতের বিজেপির গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা নেতারা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন। এই যোগদান প্রসঙ্গে উদয়ন বলেন, ‘‘বিশ্বনাথ কিন্নর ছাড়াও বুড়িরহাট-১ গ্রাম পঞ্চায়েত এবং বুড়িরহাট-২ গ্রাম পঞ্চায়েতের প্রথম সারির বিজেপির নেতা, যেমন— অভিজিৎ প্রামাণিক, পার্থ শীল, উত্তম অধিকারী, রতন অধিকারী এবং তাঁদের সঙ্গে বিজেপির বহু কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন। ফলত, দিনহাটা-২ ব্লকে আরও বেশি শক্তিশালী হল। আশা করি, পঞ্চায়েত নির্বাচনেও এর প্রভাব পড়বে।’’

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করা বিশ্বনাথ কিন্নর বলেন, ‘‘বিজেপির মধ্যে থেকে বিজেপি কর্মীরা যথাযথ মর্যাদা পাচ্ছে না। পঞ্চায়েত নির্বাচনে প্রার্থীদের দলের প্রতীক দেওয়ার পরেও তা বাতিল করে দেওয়া হয়েছে। যোগ্য প্রার্থীদের টিকিট দেওয়া হয়নি। তাই আমি এবং বিজেপির অন্যান্য নেতৃত্ব বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছি।’’ এ নিয়ে বিশ্বনাথের বিরুদ্ধে তোপ দেগেছে বিজেপি। বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘বিজেপির এসসি মোর্চার জেলা কমিটির সদস্য বিশ্বনাথ জেলা পরিষদের টিকিটের দাবি করেছিলেন। টিকিট পাননি বলে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন। তবে ওঁর সঙ্গে বিজেপির কোনও কর্মী যাননি।’’ সুকুমারের দাবি, বিশ্বনাথের দলবদলে বিজেপির কোনও ক্ষতি হবে না। তিনি বলেন, ‘‘উনি বিজেপির জন্য কতটুকু কাজ করেছেন, সবাই জানে। শুধুমাত্র টিকিট না পাওয়ার জন্য যিনি দল পরিবর্তন করেন, দলে তাঁর কোনও প্রয়োজন নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন