BJP

দ্রৌপদীকে ‘কু-কথা’, পুলিশে লিখিত অভিযোগ বিজেপির

বিজেপি সূত্রে খবর, কয়েক দিন আগেই নন্দীগ্রামে তৃণমূলের একটি বিক্ষোভ কর্মসূচিতে রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি দেশের রাষ্ট্রপতিকে নিয়ে কুমন্তব্য করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৮:৩৬
Share:

বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল।

দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে কুমন্তব্যের অভিযোগ তুলে রবিবার আলিপুরদুয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। বিধায়কের অভিযোগ, কারা প্রতিমন্ত্রীর দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের জন্য সারা দেশে একটা বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ দিন বিধায়কের নেতৃত্বে আলিপুরদুয়ার জেলা বিজেপির একাধিক শীর্ষ নেতৃত্বদের উপস্থিতিতে আলিপুরদুয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। যদিও এই নিয়ে বিজেপিকে কটাক্ষকরেছে তৃণমূল।

Advertisement

বিজেপি সূত্রে খবর, কয়েক দিন আগেই নন্দীগ্রামে তৃণমূলের একটি বিক্ষোভ কর্মসূচিতে রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি দেশের রাষ্ট্রপতিকে নিয়ে কুমন্তব্য করেছেন। ইতিমধ্যেই ওই ঘটনার প্রতিবাদে রাজ্য নেতৃত্বের নির্দেশ মতো রাজ্যের বিভিন্ন থানাগুলিতে বিজেপি বিধায়কেরা অখিল গিরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা শুরু করেছেন। সেই সঙ্গে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপির পক্ষ থেকে চলছে বিক্ষোভ কর্মসূচি। এ দিন রাজ্য নেতৃত্বের নির্দেশ মতো আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল আলিপুরদুয়ার থানায় অখিল গিরির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, ‘‘আমাদের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু একজন আদিবাসী মহিলা। তিনি নিজের যোগ্যতায় দেশের সর্বোচ্চ পদ পেয়েছেন। তাঁর বিরুদ্ধে রাজ্যের মন্ত্রী অখিল গিরি কুৎসিত মন্তব্য করেছেন যা মুখে আনতেও লজ্জা লাগে।’’ বিধায়কের কথায়, ‘‘এক জন কারা প্রতিমন্ত্রীর দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের জন্য সারা দেশে একটা বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমন কুরুচিকর মন্তব্য গোটা ভারতবাসীকে আঘাত করেছে। গোটা ভারত এই মন্তব্যের প্রতিবাদ করছে। এক জন আদিবাসী রাষ্ট্রপতিকে যে ভাবে লোকসমক্ষে হেনস্থা করা হয়েছে তার বিরুদ্ধে এখনও রাজ্য সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না। তাই আমরা আলিপুরদুয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের করলাম।’’

এ প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা তৃণমূল চেয়ারম্যান মৃদুল গোস্বামী বলেন, ‘‘রাজনৈতিক উদ্দেশ্যে কে, কোথায়, কী অভিযোগ দায়ের করবে তাতে আমাদের কিছু বলার নেই। বিধায়ককে এলাকার উন্নয়নে দেখা যায় না। এগুলো না করে মানুষের কাজ করুক বিধায়ক।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন