BJP

রায়গঞ্জে মুষল পর্ব বিজেপি-তে! দলীয় কর্মসূচিতে নেই বলে কৃষ্ণের তোপ বাসুদেবকে

রায়গঞ্জের বিধায়ক তোপ দেগেছেন দলের সাংসদ দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধেও। কৃষ্ণ-বিতর্ক সুকৌশলে এড়িয়ে গিয়েছেন বাসুদেব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৪
Share:

বাসুদেব সরকারকে তোপ কৃষ্ণ কল্যাণীর। নিজস্ব চিত্র

বিজেপি ছেড়ে শনিবার তৃণমূলে যোগ দিয়েছেন কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক সৌমেন রায়। সেই সঙ্গে বিজেপি-র বিধায়ক সংখ্যাও এখন কমে হয়েছে ৭১। এই আবহে এ বার বেসুরো বাজছেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। জল্পনা উস্কে দিয়ে দলীয় কোনও কর্মসূচিতেই আর যোগ না দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তোপ দেগেছেন বিজেপি-র উত্তর দিনাজপুরের জেলা সভাপতি বাসুদেব সরকারের বিরুদ্ধেও। যদিও বিষয়টি কৃষ্ণের সঙ্গে কথা বলে মিটিয়ে নেওয়ার কথা বলেছেন বাসুদেব।

Advertisement

রবিবার সাংবাদিকদের জেলা সভাপতিকে নিয়ে তোপ দাগেন কৃষ্ণ। বাসুদেবকে নিশানা করে কৃষ্ণ বলেন, ‘‘উনি সংগঠনে সকলকে নিয়ে চলছেন না। ষড়যন্ত্র করছেন। তাতে আমি বিরক্ত। জেলা কমিটি গঠনের বিষয়ে আমাকে জানানো হয়নি। রাজ্য নেতৃত্ব নিয়ে আমার কোনও ক্ষোভ নেই। জেলার ব্যাপারে রাজ্যকে জানিয়েছি। তাঁরা আশ্বাস দিয়েছেন। এখন বাসুদেব বলছেন, ‘সংগঠনের বাঁশি আমার হাতে।’ উনি নিশ্চয়ই উচ্চনেতৃত্বের কাছ থেকে তেমন আশ্বাস পেয়েছেন।’’এর কৃষ্ণ পাশাপাশি ঘোষণা করেছেন, দলীয় সমস্ত রকম কর্মসূচি থেকে সরে দাঁড়ানোর। কৃষ্ণের এই ‘প্রতিজ্ঞা’ ঘিরেই জল্পনা শুরু হয়েছে। তাঁর অবশ্য দাবি, ‘‘তৃণমূলের তরফে আমি কোনও প্রস্তাব পাইনি।’’

রায়গঞ্জের বিধায়ক তোপ দেগেছেন দলের সাংসদ দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধেও। কৃষ্ণ-বিতর্ক সুকৌশলে এড়িয়ে গিয়েছেন বাসুদেব। তিনি বলেন, ‘‘রিঙ্কু’দা (কৃষ্ণ কল্যাণী)-র সঙ্গে আলোচনা করে সব বিষয় মিটিয়ে নেব।’’ রায়গঞ্জে কৃষ্ণ বনাম বাসুদেবের যুদ্ধ নতুন নয়। তবে কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ায় কৃষ্ণকে ঘিরে এখন জল্পনার আবহ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন