দ্বৈরথের আবহেও মানবিক বিজেপি প্রার্থী

তৃণমূল কংগ্রেসের রাজাভাতখাওয়া অঞ্চলের সভাপতি অ্যালবার্ট সাংমা জানান, গুরুতর জখম সোনম ডুকপা বক্সা পাহাড়ে তাঁদের গ্রাম পঞ্চায়েত প্রার্থী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ মে ২০১৮ ০২:৫২
Share:

আহত সোনম ডুকপার কাছে দাঁড়িয়ে বিজেপি প্রার্থী পার্থপ্রতিম দত্ত (বাঁ দিকে)। ছবি: নারায়ণ দে

ভোট লড়াইয়ের উত্তপ্ত ময়দানে মানবিকতার অনন্য দৃষ্টান্তের দেখা মিলল।

Advertisement

মঙ্গলবার সকালে রাজাভাতখাওয়ার পাম্পু বস্তি এলাকায় প্রচারে যান পার্থপ্রতিম দত্ত। তিনি বিজেপির স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রার্থী। রাস্তাতেই তিনি খবর পান, কিছুটা দূরে ২৩ মাইল টাওয়ার সংলগ্ন শিবমন্দিরের কাছে দুর্ঘটনায় পড়েছে একটি গাড়ি। প্রচার ছেড়ে ছুটে গিয়ে পার্থপ্রতিম দেখেন, একটি ছোট গাড়ি উল্টে রয়েছে রাস্তার পাশে জঙ্গলে। গাড়ির ভিতর পড়ে জখম তৃণমূলের মহিলা পঞ্চায়েত প্রার্থী। রক্তাক্ত তৃণমূলের কিছু সমর্থক এবং গাড়িচালক। সাতপাঁচ না ভেবে আহতদের অটোয় চাপিয়ে প্রায় ২০ কিলোমিটার দূরে আলিপুরদুয়ার হাসপাতালে নিয়ে যান পার্থপ্রতিম। পরে হাসপাতালের সুপার চিন্ময় বর্মন বলেন, “এ দিন দুপুরে গুরুতর জখম তিন মহিলাকে হাসপাতালে আনা হয়। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনায় তাঁদের মাথায় চোট রয়েছে।”

তৃণমূল কংগ্রেসের রাজাভাতখাওয়া অঞ্চলের সভাপতি অ্যালবার্ট সাংমা জানান, গুরুতর জখম সোনম ডুকপা বক্সা পাহাড়ে তাঁদের গ্রাম পঞ্চায়েত প্রার্থী। এ দিন বক্সা পাহাড়ে প্রচার সেরে গাড়িতে রাজাভাতখাওয়া হয়ে আদমা যাচ্ছিলেন তিনি। তখন গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে জঙ্গলের ধারে পড়ে যায়। জখম দুই কর্মী নাজিম ডুকপা ও দজি ডুকপাও চিকিৎসাধীন। অ্যালবার্ট জানান, বিজেপির প্রার্থী পার্থপ্রতিমই পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করেন।

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত গাড়ির চালক স্যামুয়েল ডুকপা জানান, ২৩ মাইল শিবমন্দিরের কাছে বৃষ্টিতে রাস্তা ভিজে ছিল। পিছনের চাকা পিছলে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি জঙ্গলের খাদে পড়ে যায়। সামনের আসনে ছিলেন সোনম ও দজি। স্যামুয়েল ও আরেক দলীয় কর্মী মিনমা ডুকপাকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

পার্থপ্রতিম জানান, বেলা ১১টা নাগাদ তিনি পাম্পু বস্তি এলাকায় প্রচারে বেরিয়ে দুর্ঘটনার খবর পান। সঙ্গী দলীয় কর্মীকে নিয়ে তিনি ঘটনাস্থলে যান। অটোয় আহতদের তুলে জেলা হাসপাতালে ভর্তি করান তাঁরা। পার্থপ্রতিমের প্রশংসা করেছেন স্থানীয় তৃণমূল নেতারা। পার্থপ্রতিম অবশ্য বলেছেন, “নির্বাচনের লড়াই তো ব্যালট বাক্সে। মানবিকতার খাতিরে সাহায্য করেছি।” আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীও জানান, বিষয়টি মানবিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন