রাস্তা সারাইয়ের দাবিতে অবরোধ ধূপগুড়িতে

রাস্তা, নিকাশি ব্যবস্থা— দু’টোর অবস্থাই বেহাল। তাও আবার এলাকার বিধায়কের ওয়ার্ডেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা  

ধূপগুড়ি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ১৭:৪৯
Share:

ধূপগুড়িতে রাস্তা অবরোধ স্থানীয় বাসিন্দাদের। নিজস্ব চিত্র।

রাস্তা, নিকাশি ব্যবস্থা— দু’টোর অবস্থাই বেহাল। তাও আবার এলাকার বিধায়কের ওয়ার্ডেই। প্রশাসনিক কর্তাদের বার বার বলেও কোনও সুরাহা না হওয়ায় এশিয়ান হাইওয়ে ৪৮ অবরোধ করলেন ধূপগুড়ির ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। যার জেরে সোমবারের ব্যস্ত সময়ে ব্যাপক যানজট তৈরি হল ধূপগুড়িতে।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ,বর্ষাকালে এক বুক জল পেরিয়ে মসজিদে যেতে হয়। বেহাল রাস্তা দিয়ে গাড়ি তো যেতেই পারে না, সাইকেল, টোটো, রিক্সারও যেতে সমস্যা হয়। গত ১২ বছর ধরে এমনই নরকযন্ত্রণা ভোগ করছেন ১৫ নম্বর ওয়ার্ডের চৌকিদারটারির বাসিন্দারা। বিষয়টি বেশ কয়েক বার পুর কর্তৃপক্ষ এবং স্থানীয় বিধায়ক মিতালি রায়কে লিখিত আকারে জানিয়েছিলেন তাঁরা। বিধায়ক আশ্বাস দিলেও কাজ হয়নি। তাই ক্ষুব্ধ বাসিন্দারা রাস্তায় নেমে আন্দোলনে সামিল হয়েছেন। এই অবরোধের জেরে ধূপগুড়ি থেকে শিলিগুড়িগামী সড়কে যান চলাচল ব্যাহত হয়।দীর্ঘ গাড়ির লাইন পড়ে যায় এশিয়ান হাইওয়েতে।

খবর পেয়ে ঘটনাস্থলে ধূপগুড়ি যায় ধূপগুড়ি থানার পুলিশ। প্রায় ২ ঘণ্টা ধরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ চলার পর পুলিশের আশ্বাসে অবরোধ ওঠে।এলাকার বাসিন্দা মোফাজ্জল হোসেন, লাইলি বেগমরা বলেছেন, ‘‘আমরা বহু বার কাউন্সিলর, চেয়ারপার্সন এবং বিধায়ককে সমস্যার কথা জানিয়েছি। কিন্তু কেউ কাজ করেননি। শুধু আশ্বাস দিয়ে গিয়েছেন। তাই বাধ্য হয়ে আজ রাস্তা অবরোধ করতে হয়েছে। দ্রুত যদি রাস্তা সংস্কারের ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা না হয়, তা হলে আবার রাস্তায় নেমে আন্দোলন করা হবে।’’

Advertisement

সমস্যার কথা স্বীকার করেছেন ধূপগুড়ির বিধায়ক মিতালি রায় । তৃণমূলের বিধায়ক বলেছেন, ‘‘এর আগেও আমি ওয়ার্ডে ঘুরেছি। রাস্তার সমস্যার কথা জানি। খুব কষ্টের মধ্যেই ওয়ার্ডের বাসিন্দারা বসবাস করছেন। রাস্তা দ্রুত মেরামত হওয়া প্রয়োজন। তাঁদের দাবি ন্যায়সঙ্গত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন