WB Municipal Election

WB Municipal Election 2022: শেষবেলার ভোটপ্রচারে ঝড়, তৃণমূলের মিছিলে সায়নী, পথে বিজেপির নিশীথও

শুক্রবার বেলা ১২ টা নাগাদ কোচবিহারে পৌঁছন সায়নী। হোটেলে সামান্য বিশ্রামের পরেই নিজস্ব ভঙ্গিতে প্রচার শুরু করেন।

Advertisement

নমিতেশ ঘোষ

কোচবিহার শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩১
Share:

প্রতিপক্ষ: প্রচারের শেষ দিনে রাজপথে তৃণমূল যুব সভানেত্রী সায়নী ঘোষ। (ডান দিকে) বিজেপির মিছিলে পা মেলালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। শুক্রবার কোচবিহারে। নিজস্ব চিত্র।

শেষবেলার প্রচারে ঝড় উঠল কোচবিহার পুরসভায়। এক দিকে তৃণমূলের সায়নী ঘোষ, অপর দিকে বিজেপির নিশীথ প্রামাণিক। তাঁদের প্রচারে অবরুদ্ধ হয়ে পড়ল শহর। উত্তেজনাও ছড়াল ক্ষণিকের জন্যে। বামেরা অবশ্য পিছিয়ে থাকল অনেকটাই।

Advertisement

শুক্রবার বেলা ১২ টা নাগাদ কোচবিহারে পৌঁছন সায়নী। হোটেলে সামান্য বিশ্রামের পরেই নিজস্ব ভঙ্গিতে প্রচার শুরু করেন। রাসমেলার মাঠ থেকে তাঁর রোড শো শুরু হয়। ভিড়ও উপচে পড়ে। সায়নী বলেন, ‘‘কোচবিহার কোচবিহার, দিদির সঙ্গে বার বার’’— এই স্লোগান শুনেই শহরে প্রবেশ করেছি। এটুকু বলতে পারি, কোচবিহারের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন দেখেই ভোট দেবেন।’’ তিনি আরও বলেন, ‘‘যারা নির্দল হয়ে দাঁড়িয়েছেন তাঁরা কোনও ফ্যাক্টর হবে না। আর ওঁদের যাতে ফের দলে না নেওয়া হয় সে জন্য নেতৃত্বকে জানাব।’’ শহরের একাধিক রাস্তা দিয়ে সায়নীর মিছিল পরিক্রমা করে। সায়নীর বাইরেও জেলা তৃণমূলের শীর্ষ নেতা রবীন্দ্রনাথ ঘোষ, পার্থপ্রতিম রায়রাও ময়দানে ছিলেন।

বিজেপির আস্থা ছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের উপরেই। এ দিন বেলা ১টা নাগাদ কোচবিহার শহরের পার্টি অফিস থেকে মিছিল বের করে তৃণমূল। সেই মিছিলের সামনের সারিতে ছিলেন বিধায়ক তথা জেলা বিজেপির সভাপতি সুকুমার রায়, বিধায়ক মালতী রাভা, নিখিলরঞ্জন দে। বেশ কিছুটা পথ যাওয়ার পরে পাওয়ার হাউস মোড় থেকে মিছিলে যোগ দেন নিশীথ। পুরসভার ১৭, ১৩ থেকে শুরু ৮, ১৯ নম্বর ওয়ার্ডের একাধিক রাস্তা দিয়ে মিছিল পরিক্রমা করে। বিজেপির মিছিল রাসমেলার মাঠের সামনে দিয়ে যাওয়ার সময় খানিকটা উত্তেজনা ছড়ায়। রাসমেলার মাঠে জমায়েত ছিল তৃণমূলের। বিজেপির ‘জয় শ্রী রাম’ স্লোগানের পাল্টা ‘জয় বাংলা’ স্লোগান দিতে শুরু করেন তৃণমূল সমর্থকরা। পুলিশ দ্রুত মাঝ বরাবর ব্যারিকেড তৈরি করে। নিশীথ বলেন, ‘‘নিরপেক্ষ নির্বাচন হলে জয় আমাদেরই হবে।’’

Advertisement

কোচবিহার পুরসভায় বামেরা কোনও বড় মিছিলের আয়োজন করেনি। বুথে বুথে প্রচারের উপর জোর দিয়েছে বাম প্রার্থীরা। বাম নেতা তথা সিপিএমের কোচবিহার জেলা সম্পাদক অনন্ত রায় বলেন, ‘‘কোচবিহারে চাপা সন্ত্রাস তৈরি করা হয়েছে। পুলিশ-প্রশাসন নিরপেক্ষ থাকলে স্বচ্ছ নির্বাচন হবে। তাতে আমরা জয়ী হব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন