Accident

বাস ও লরির সংঘর্ষে দাউদাউ করে জ্বলে উঠল দু’টি গাড়িই! কোচবিহারে আহত অন্তত ২০ যাত্রী

রবিবার সকাল ৮টায় সরকারি বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে ভস্মীভূত হয়ে যায় দু'টি গাড়িই। কালো ধোঁয়ায় ভরে যায় আকাশ। শিলিগুড়ি-কোচবিহার রাজ্য সড়কে দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১২:৫০
Share:

আগুনে পুড়ে ছাই সরকারি বাস। যাত্রীদের উদ্ধার করেন স্থানীয়রা। —নিজস্ব চিত্র।

সরকারি বাসের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষে আগুন লাগল দু'টি গাড়িতেই। পুড়ে গিয়েছে দু'টি গাড়িই। রবিবার এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ২০ জন যাত্রী। কিছু ক্ষণের জন্য স্তব্ধ হয়ে যায় শিলিগুড়ি-কোচবিহার রাজ্য সড়কের জামালদহ থেলপুর মোড় এলাকা। আপাতত স্থানীয় বাসিন্দা এবং দমকল কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সিতাই থেকে শিলিগুড়ির দিকে যাচ্ছিল সরকারি বাসটি। সেই সময় উল্টো দিক থেকে আসা কয়লা বোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। তখন সকাল প্রায় ৮টা। ওই সংঘর্ষের জেরে বাসটিতে আগুন ধরে যায়। কিছু ক্ষণের মধ্যে লরিটি আগুনে পুড়ে যায়। স্থানীয় বাসিন্দা দীপক বর্মণ বলেন, ‘‘সরকারি বাসের সঙ্গে কয়লাবোঝাই লরিটির মুখোমুখি সংঘর্ষ হয়। বাসের বেশ কিছু যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েক জন মহিলা এবং শিশু।’’

স্থানীয় বাসিন্দারা তৎপরতার সঙ্গে যাত্রীদের উদ্ধার না করলে আরও ভয়ঙ্কর চেহারা নিত এই দুর্ঘটনা। স্থানীয়রাই আগুন দেখে দমকলে খবর দেন। এর পর সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ নিয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন, ‘‘আমাদের সংস্থার একটি বাস দুর্ঘটনার কবলে পড়েছে, খবর পেয়েছি। দু'টি গাড়িরই অনেকাংশ পুড়ে গিয়েছে। তবে যাত্রীরা সুরক্ষিত আছেন।’’ তিনি জানান, পরিবহণ সংস্থার আধিকারিকরা দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছেন। তবে সংঘর্ষের পর শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন