ফের মোমবাতি মিছিল, পুলিশি নজরদারি দাবি

স্কুল শিক্ষিকা রীতা সরকারের মৃত্যুর ঘটনায় জড়িতদের কড়া শাস্তির দাবিতে মোমবাতি মিছিল করলেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৭ ০১:৫৯
Share:

ফের মোমবাতি মিছিল শক্তিগড়ে। ছবি: বিশ্বরূপ বসাক।

স্কুল শিক্ষিকা রীতা সরকারের মৃত্যুর ঘটনায় জড়িতদের কড়া শাস্তির দাবিতে মোমবাতি মিছিল করলেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার সন্ধ্যায় শক্তিগড়় পাঠাগারে মোমবাতি জ্বালিয়ে শিক্ষিকাকে শ্রদ্ধা জানানো হয়। এরপর বাল্মিকী মাঠ থেকে শুরু হয় মোমবাতি মিছিল। এলাকার মানুষের দাবি, শহর শিলিগুড়ির কোথাও কেউ যাতে এমন কাজ করার আগে ভাবে, সেই বার্তা পৌঁছতে দোষীদের কড়া শাস্তি দরকার। তেমনি পুলিশের নজরদারি বাড়ানোরও দাবি উঠেছে।

Advertisement

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানিয়েছেন, শক্তিগড়ের ওই এলাকার এক প্রবীণ বাসিন্দাকে এক বছর আগে একদল যুবক কটূক্তি করায় তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। একসময় সহ্যের সীমা ছাড়িয়ে যাওয়ায় তিনি ঘুমের মাত্রাতিরিক্ত ওযুধ খেয়ে ফেলেন। পরে হাসপাতালে চিকিৎসা করিয়ে তাকে সুস্থ করা হয়। কিন্তু পুলিশে বা অন্য কোথাও অভিযোগ দায়ের হয়নি। অভিযুক্ত যুবকেরা ওই পরিবারের কাছে ক্ষমা চেয়ে, সেই যাত্রায় রক্ষা পান।

পরিবারটি বক্তব্য, শক্তিগড় মাঠের মোড়ে কিছু ছেলেদের দৌরাত্ম্য বন্ধ হওয়া দরকার। বিষয়টি সেই সময় মিটে যাওয়ায় আর কোথাও অভিযোগ জানানো হয়নি।

Advertisement

সম্প্রতি বিষয়টি সামনে আসায়, তদন্তকারী অফিসাররা খোঁজখবর করছেন। তবে বিষয়টি জানা নেই বলে দাবি করেছেন ৩১ নম্বর ওয়ার্ডের তৃণমূল সভাপতি কৌশিক দত্ত। তিনি বলেন, ‘‘এমন ঘটনা শুনিনি। খোঁজ নিতে হবে। তবে বাইরের এলাকার ছেলেরাও মাঠের আশেপাশে দিনরাত আড্ডা দেয়। ক’দিন ধরে অবশ্য সেটা বন্ধ হয়েছে।’’

শিলিগুড়ি পুলিশের ডিসি (পূর্ব) গৌরব লাল বলেছেন, ‘‘বিভিন্ন স্কুল, কলেজ, মাঠ এলাকার নজরদারি বাড়ানোর জন্য থানাগুলিকে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন