দেওয়াল লিখনে বিবাদ

‘গণতন্ত্র বাঁচাও’ যাত্রা উপলক্ষে প্রতিটি বুথে পাঁচটি করে দেওয়াল লিখছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। সোমবার বিকেলে বালুরঘাট শহরের ৮ নম্বর ওয়ার্ডে দেওয়াল লিখতে যায় বিজেপি কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ০২:৪৪
Share:

দেওয়াল-দখল: মোছা হয়েছে লেখা। দাবি বিজেপির। নিজস্ব চিত্র

দেওয়াল লিখন নিয়ে বালুরঘাটে বিবাদে জড়ালো বিজেপি এবং তৃণমূল। মঙ্গলবার বালুরঘাট শহরের সুভাষ কর্নার এলাকার ঘটনা। এলাকার বিদায়ী তৃণমূল কাউন্সিলর শঙ্কর দত্তর নেতৃত্বে তাঁদের বেশ কয়েকটি দেওয়াল লিখন মুছে দেওয়া হয়েছে বলে বিজেপির অভিযোগ। শঙ্করবাবুর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

Advertisement

‘গণতন্ত্র বাঁচাও’ যাত্রা উপলক্ষে প্রতিটি বুথে পাঁচটি করে দেওয়াল লিখছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। সোমবার বিকেলে বালুরঘাট শহরের ৮ নম্বর ওয়ার্ডে দেওয়াল লিখতে যায় বিজেপি কর্মীরা। অভিযোগ, সুভাষকর্নার এলাকায় প্রথমে একটি দেওয়াল লিখতে গেলে শঙ্করবাবু বাধা দেন বলে অভিযোগ। ওই দেওয়ালটি তৃণমূলের দখলে বলে দাবি করা হয়। শঙ্করবাবুর দাবি মেনে দেওয়ালটি ছেড়ে অন্য পাঁচটি দেওয়াল লিখে চলে আসেন বিজেপি কর্মীরা। অভিযোগ, মঙ্গলবার সকালে গিয়ে তাঁরা দেখতে পান বিজেপির লেখা সব ক’টি দেওয়াল মুছে ফেলা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিজেপি নেতারা।

দলের বালুরঘাট টাউন মণ্ডলের সভাপতি মিঠু মহন্ত বলেন, ‘‘আমরা যখন দেওয়াল লিখতে গিয়েছিলেন তখন বিদায়ী কাউন্সিলর নানা ভাবে বাধা দিচ্ছিলেন। দেওয়াল লিখতে তার অনুমতি নিতে হবে বলেও জানান। তবে বিজেপি পক্ষ থেকে বাড়ির মালিকের অনুমতি নেওয়া হয়। সন্ধ্যায় দেওয়ালগুলি লিখে চলে আসি। কিন্তু রাত এগারোটা নাগাদ বিদায়ী কাউন্সিলর নিজে দাঁড়িয়ে থেকে সেই দেওয়ালগুলি মুছে দিয়েছেন।’’

Advertisement

তৃণমূলের বিদায়ী কাউন্সিলর শঙ্করবাবু বলেন, ‘‘সম্পূর্ণ মিথ্যা অভিযোগ তুলেছে বিজেপি। তারা নিজেরা দেওয়াল মুছে প্রচারে আসতে চাইছে। আসলে বেশ কয়েকটি রাজ্যের নির্বাচনের ফলাফল দেখে তারা ভুল বকছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন