ফের উত্তরবঙ্গ সফরে আসছেন মুখ্যমন্ত্রী

সভা-সমাবেশ ছিল না। শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে ভিড় উপচে পড়েছিল বাগডোগরা বিমানবন্দরে।রবিবার দুপুরে বাগডোগরা বিমানবন্দরে নামেন সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০২:৩৯
Share:

প্রস্তুতি: সার্কিট হাউসে থাকবেন মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র

সভা-সমাবেশ ছিল না। শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে ভিড় উপচে পড়েছিল বাগডোগরা বিমানবন্দরে।

Advertisement

রবিবার দুপুরে বাগডোগরা বিমানবন্দরে নামেন সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে স্বাগত জানাতে মোটরবাইক মিছিলের প্রস্তুতিও নিয়েছিলেন তৃণমূল কর্মীরা। যদিও সাংসদের আপত্তিতে তা শেষ অবধি হয়নি। তবে পতাকা, ফেস্টুন নিয়ে জড়ো হওয়ায় কোনও বাধা ছিল না। অভিষেক বিমানবন্দরের বাইরে বের হতেই স্লোগান শুরু করেন তৃণমূল কর্মীরা। এ দিন বিমানবন্দর থেকে বের হয়ে অভিষেক সোজা শিলিগুড়ির উত্তরকন্যা আবাসনে পৌঁছেছেন। আজ সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বাগডোগরায় নেমে কোচবিহারে যাচ্ছেন। সেখানে প্রশাসনিক বৈঠক-সরকারি সভা রয়েছে। সূত্রের খবর, সভায় যোগ দিতেই অভিষেক উত্তরবঙ্গে এসেছেন।

আগামী মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ শিলিগুড়িতে আসছেন। তা নিয়ে বিজেপি শিবিরে প্রস্তুতি তুঙ্গে। পাল্টা প্রস্তুতি চলছে তৃণমূল শিবিরেও। সরকারি সুবিধে বিলির সভা হলেও কোচবিহার এবং আলিপুরদুয়ারে সভায় ভিড় বাড়াতে ঘাম ঝরাতে শুরু করেছেন এলাকার তৃণমূল নেতারাও।

Advertisement

মমতা কোচবিহারে আসছেন আজ, সোমবার। রাতেই প্রশাসনিক বৈঠক করবেন তিনি। পরদিন কোচবিহারে এবং তার পরের দিন অর্থাৎ বুধবারে আলিপুরদুয়ারে সরকারি সভা রয়েছে তাঁর। আলিপুরদুয়ার জেলায় বন্যা নিয়ন্ত্রণ, পানীয় জলের সমস্যা ও জেলাপরিষদের উন্নয়নে অর্থের আবেদন করবেন জেলাপরিষদের সভাধিপতি তথা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মোহন শর্মা। মুখ্যমন্ত্রী সে সব নিয়ে সরকারি সভায় কোনও আশ্বাস দিলে তার ফসল আগামী পঞ্চায়েত ভোটে ঘরে তোলা যাবে বলে তৃণমূল নেতাদের দাবি।

জেলা পরিষদের সভাধিপতি মোহন শর্মা জানান, ‘‘প্রশাসনিক বৈঠকে নদী ভাঙন ও পানীয় জলের সমস্যা জানিয়ে অর্থ বরাদ্দের আবেদন জানাব। আশা করছি, মুখ্যমন্ত্রীর সফরে জেলার জন্য একগুচ্ছ উপহার থাকবে।’’ আগামী মঙ্গল এবং বুধবার দু’দিনই মালঙ্গি লজে থাকার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন