মমতার পথে লাল পতাকা সরানোর অভিযোগ

মুখ্যমন্ত্রী পাহাড়ে উঠবেন। তাই সেই পথে, মাটিগাড়ায় কৃষকসভার জেলা সম্মেলনে মাইক বাজানোয় পুলিশ নিষেধাজ্ঞা জারি করে বলে সিপিএমের অভিযোগ। মুখ্যমন্ত্রী যে রাস্তা দিয়ে যান তার ধার থেকে লাল পতাকা, কৃষকসভার পোস্টারও সরিয়ে নেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৭ ০২:৪৬
Share:

মুখ্যমন্ত্রী পাহাড়ে উঠবেন। তাই সেই পথে, মাটিগাড়ায় কৃষকসভার জেলা সম্মেলনে মাইক বাজানোয় পুলিশ নিষেধাজ্ঞা জারি করে বলে সিপিএমের অভিযোগ। মুখ্যমন্ত্রী যে রাস্তা দিয়ে যান তার ধার থেকে লাল পতাকা, কৃষকসভার পোস্টারও সরিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। সিপিএমের নেতা কর্মীরা জানান, যাঁরা রাস্তার ধারে লাল টুপি পরে যাচ্ছিলেন তাঁদের টুপি খুলে ফেলতে বলা হয়। তা নিয়ে এ দিন সরব হয়েছেন দলের সাংসদ মহম্মদ সেলিম, শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য।

Advertisement

শনিবার মাটিগাড়ার মায়াদেবী ক্লাবের মাঠে ওই সম্মেলন হয়। এখানেই পুলিশের উদ্দেশ্যে মহম্মদ সেলিম বলেন, ‘‘আমাদের কর্মী, স্বেচ্ছাসেবকদের লাল টুপি দেখে নাকি মুখ্যমন্ত্রী বিগড়ে যাবেন। তৃণমূল আর মুখ্যমন্ত্রীর সব ইচ্ছে পূরণ করবেন, আমাদের কর্মীরা লাল টুপি না সরালে তাদের নামে মামলা করার ভয় দেখাবেন, তা হলে ওই দিন দূরে নেই, যে দিন তৃণমূলের গুণ্ডারা পুলিশের টুপি খুলে নেবে।’’

ভাঙড় নিয়েও সরব হন রায়গঞ্জের সাংসদ। বলেন, ‘‘ভাঙড়ে যতক্ষণ না হত্যাকারীদের শাস্তি দেওয়া হচ্ছে জমি হাঙর, জমি মাফিয়াদের গ্রেফতার করা হচ্ছে, মৃতের এবং ক্ষতিগ্রস্তদের পরিবারগুলিকে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে এবং সরকার ওই জমির ব্যাপারে তার নীতি স্পষ্ট জানাচ্ছে ততক্ষণ আন্দোলন চলবে।’’ ইকোপার্কে শিল্পসম্মেলন নিয়ে সেলিমের মন্তব্য, ‘‘ইকো পার্কে যা হচ্ছে সেটা শিল্প উৎসব। যাদের মুখ্যমন্ত্রী ডেকে এনেছেন তাঁদের সঙ্গে বিনিয়োগ নিয়ে আলোচনা করলেন না। চলে এলেন উত্তরবঙ্গে উৎসব করতে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন