Siliguri

টানা বৃষ্টিতে জলবন্দি শিলিগুড়ি, ধস মিরিকে

মঙ্গলবার রাত থেকে টানা বৃষ্টি চলছে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। প্রবল বর্ষণের জেরে সেখানকার নদীগুলি ফুলে ফেঁপে উঠেছে। ছোট মাপের ধসও নেমেছে মিরিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৬ ১৩:৪৪
Share:

মিরিকে যাওয়ার পথে ধস। নিজস্ব চিত্র।

মঙ্গলবার রাত থেকে টানা বৃষ্টি চলছে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। প্রবল বর্ষণের জেরে সেখানকার নদীগুলি ফুলে ফেঁপে উঠেছে। ছোট মাপের ধসও নেমেছে মিরিকে। মিরিক যাওয়ার পথে রক্তি নদী পড়ে। ওই নদীর উপর যে সেতুটি রয়েছে, তার কাছেই ছোটখাটো ধসটি নামে। তবে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। নিরাপত্তার খাতিরে ওই রাস্তা দিয়ে কোনও গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। গাড়িগুলি ঘুরিয়ে দেওয়া হচ্ছে পানিঘাটার রোডের দিকে।

Advertisement

গত ১২ ঘণ্টায় শিলিগুড়িতেও রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। সেচ দফতরের তরফে জানানো হয়েছে, শহরের বিস্তীর্ণ এলাকা জলবন্দি হয়ে পড়েছে। শিলিগুড়ির ছোটহাট, ফাঁসিদেওয়া, ঘোষপুকুর, বিধাননগর-টু জিপি, বিধাননগর-১ জিপি এবং আপার বাগডোগরা জিপি এলাকায় হাঁটুর উপর জল জমে গিয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বুধবারও ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: বাঙালির দুর্গাপুজো, নতুন রূপে নতুন সাজে

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন