BJP

রাজবাড়িতে ময়লা ছড়িয়ে নিজেই তা পরিষ্কারে হাত লাগালেন নিশীথ! ভিডিও ভাইরাল

গত ১৪ ফেব্রুয়ারি কোচবিহার রাজবাড়ি প্যালেস মাঠে রাষ্ট্রীয় সাংস্কৃতিক মহোৎসব আয়োজিত হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ২১:২৫
Share:

নিজস্ব চিত্র

কোচবিহার রাজবাড়ি প্যালেস মাঠের নোংরা নিজের হাতে পরিষ্কার করছেন স্থানীয় বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। নেটমাধ্যমে সেই ভিডিয়ো তিনি নিজেই পোস্ট করেছেন। কিন্তু সাংসদের সেই ভিডিয়ো পোস্ট হতেই অন্য এক ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল। সেখানে দেখা গিয়েছে, সাংসদ নিজে দাঁড়িয়ে থেকে রাজবাড়ি প্যালেস মাঠে নোংরা ছড়াচ্ছেন লোক দিয়ে। তার পর সেই নোংরা নিজেই পরিষ্কার করছেন। যদিও ওই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার ডিজিটাল যাচাই করে দেখেনি।

Advertisement

গত ১৪ ফেব্রুয়ারি কোচবিহার রাজবাড়ি প্যালেস মাঠে রাষ্ট্রীয় সাংস্কৃতিক মহোৎসব আয়োজিত হয়। ৩ দিন ধরে চলা ওই মহোৎসব নিয়ে তৃণমূল এবং দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের তরফে রাজবাড়ি প্যালেস মাঠ নোংরা করার এবং রাজঐতিহ্যকে নষ্ট করার অভিযোগ তোলা হয়। তবে অনুষ্ঠান শেষ হওয়ার পর সাংসদ নিশীথকে ঝাড়ু হাতে দেখা যায় রাজবাড়ি প্যালেস মাঠে। মাঠ পরিষ্কার করার ভিডিয়ো নেটমাধ্যমে পোস্ট করেন সাংসদ। লেখেন, ‘কার্যক্রম শেষ হওয়ার পরে এলাকাটি যেমন ছিল তেমন পরিষ্কার রাখা আমাদের নৈতিক দায়িত্ব’।

নিশীথের ওই পোস্টের পর সেই ভিডিয়োর অন্য একটা অংশ নেটমাধ্যমে ভাইরাল হয়। সেখানে দেখা গিয়েছে, নিশীথের উপস্থিতিতে তাঁর লোকজন রাজবাড়ি প্যালেস মাঠে প্রথমে নোংরা ছড়িয়ে তার পর ক্যামেরার সামনে সেই নোংরা পরিষ্কার করছেন। সাংসদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁকে ফোনে পাওয়া যায়নি। তবে বিজেপি-র জেলা সভানেত্রী মালতী রাভা রায় বলেন, ‘‘আমি এখনও ভিডিয়োটি দেখিনি। নির্বাচনের মুখে এটা চক্রান্ত। রাজবাড়ি প্যালেস মাঠে অনুষ্ঠান হয়েছে, পরের দিন তা পরিষ্কারও করা হয়েছে। আমরা প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারতের মন্ত্রে দীক্ষিত। ইচ্ছা করে এই উদ্যোগকে কালিমালিপ্ত করতেই কেউ ষড়যন্ত্র করেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন