Coochbihar

‘পিকের নির্দেশ মানা সম্ভব নয়, আমরা দাদার অনুগামী’, ঘোষণা যুব তৃণমূল নেতার

নীতীশ জানিয়েছেন, শুভেন্দুর সঙ্গে তাঁর ব্যক্তিগত পরিচয় সম্পর্ক রয়েছে। গত সেপ্টেম্বরেই শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ হয়েছে। প্রতি সপ্তাহেই অন্তত এক বার করে যোগাযোগ হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ১৮:১০
Share:

সাংবাদিকদের মুখোমুখি নীতীশরঞ্জন সরকার। নিজস্ব চিত্র।

এ বার বেসুরো গাইলেন কোচবিহার জেলা যুব তৃণমূল কংগ্রেসের সহসভাপতি নীতীশরঞ্জন সরকার। বৃহস্পতিবার নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক ডেকে নিজের অবস্থান স্পষ্ট করেন তিনি। বলেন, ‘‘পিকের নির্দেশ মানা সম্ভব নয়, প্রয়োজনে তৃণমূল ছেড়ে দেব, আমরা দাদার অনুগামী। আমরা শুভেন্দু অধিকারীর সঙ্গে আছি।’’

Advertisement

রাজ্যের বিভিন্ন অংশে শুভেন্দু অধিকারীর অনুগামীদের পোস্টার ব্যানার পড়ছে বেশ কিছু দিন ধরে। প্রথমে প্রকাশ্যে আসেননি সেই অনুগামীরা। কিন্তু শুভেন্দু দল ছাড়ার কথা ঘোষণা করার পরই একে একে প্রকাশ্যে আসছেন তাঁর অনুগামীরা। এবার কোচবিহারের যুব তৃণমূলের এই নেতা সরাসরি বললেন, “তৃণমূলের জন্য দিন রাত এক করে পরিশ্রম করেছি। জেলা নেতৃত্বর সব নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছি। কিন্তু পিকের টিমের ছোট ছোট কিছু বাচ্চা ছেলে যে ভাবে নির্দেশ দিতে শুরু করেছে তা মানা কখনওই সম্ভব নয়। প্রয়োজনে দল ছাড়ব তবু ওই সব নির্দেশ কখন মানব না।”

নীতীশ জানিয়েছেন, শুভেন্দুর সঙ্গে তাঁর ব্যক্তিগত পরিচয় সম্পর্ক রয়েছে। গত সেপ্টেম্বরেই শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ হয়েছে। প্রতি সপ্তাহেই অন্তত এক বার করে যোগাযোগ হচ্ছে। শুভেন্দুর দেখানো পথেই তাঁরা চলবেন বলে জানিয়েছেন নীতীশ। তবে বিজেপিতে যোগদানের বিষয়ে প্রশ্ন করা হলে প্রসঙ্গ এড়িয়ে যান।

Advertisement

ইতিমধ্যে কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় বড়সড় ধাক্কা খেয়েছে দল। এ বার শুভেন্দু বিজেপিতে যোগদানের প্রবল সম্ভাবনা তৈরি হওয়ায় তাঁর অনুগামীরাও প্রকাশ্যে আসতে শুরু করেছেন।

নীতীশের ঘোষণার পর স্বাভাবিক ভাবেই অস্বস্তি বেড়েছে কোচবিহার জেলা তৃণমূলের। তবে জেলা থেকে তৃণমূলে রাজ্য কমিটির সদস্য আব্দুল জলিল আহমেদ দাবি করেন, নীতীশের সঙ্গে কথা বলা হবে। কথা বললেই বিষয়টি মিটে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন