ভোট রঙ্গ

‘‘নিজেদের প্রার্থী নেই গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের। দলের পক্ষ থেকে সমর্থক-কর্মীদের স্পষ্ট বার্তা দেওয়া হচ্ছে, দল দেখে নয়। প্রার্থী দেখে ভোট দিন। যে প্রার্থী এলাকার মানুষের কথা শোনেন। যাকে সব সময় পাশে পাওয়া যায় তাকেই ভোট দিন।

Advertisement
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৫ ০২:৩৩
Share:

গ্রেটার বার্তা

Advertisement

‘‘নিজেদের প্রার্থী নেই গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের। দলের পক্ষ থেকে সমর্থক-কর্মীদের স্পষ্ট বার্তা দেওয়া হচ্ছে, দল দেখে নয়। প্রার্থী দেখে ভোট দিন। যে প্রার্থী এলাকার মানুষের কথা শোনেন। যাকে সব সময় পাশে পাওয়া যায় তাকেই ভোট দিন। দিন কয়েক আগেই পুলিশ খুনের মামলায় বেকসুর খালাস পেয়েছেন বংশীবদন বর্মন-সহ ৪৩ জন গ্রেটার নেতা-কর্মী। বংশীবদন বর্মন বলেন, “পুরসভা বা পঞ্চায়েত ভোট স্থানীয় বিষয় নিয়ে হয়। যে সব প্রার্থী মানুষের সঙ্গে থাকবেন সবসময় থাকবেন তাঁদের ভোট দেওয়া উচিত।”

Advertisement

ফেসবুক তপ্ত

কোচবিহার পুরসভার নির্বাচনকে ঘিরে তেতে উঠেছে ফেসবুক। ইতিমধ্যেই হরবোলা, ম্যায় আজাদ হুঁ নামে একাধিক বেনামি অ্যাকাউন্ট তৈরি হয়েছে। সেগুলি থেকে শাসকদল তথা তৃণমূলের প্রার্থীদের বিরুদ্ধে আওয়াজ উঠছে। পুরসভার দুর্নীতি, প্রয়াত চেয়ারম্যান বীরেন কুণ্ডুর মূর্তি বসানো নিয়ে একাধিক বিষয় নিয়ে প্রচার হচ্ছে। তৃণমূলের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, ফেসবুকে বেনামে মিথ্যে অভিযোগ করছে। বিরোধীরা অবশ্য দাবি করছে, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বেই তাদের ভিতরের খবর বাইরে চলে আসছে।

শান্তি জলে

প্রচারে ক্লান্ত হয়ে পড়ে পিপাসা মেটাতে ডাবের জল, তরমুজকেই বেছে নিচ্ছেন প্রার্থী থেকে নেতা সকলেই। ওয়ার্ডে ওয়ার্ডে গেলেই চোখে পড়ে কোথাও প্রার্থীরা আবার নেতারা গলা ভেজাচ্ছেন ডাবের জল বা তরমুজে। তৃণমূল জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ থেকে শুরু করে ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী আমিনা আহমেদ-সহ অনেককেই দেখা গিয়েছে ডাবের জল খেতে। তাঁরা বলেন, “ক্লান্তি কাটাতে এর থেকে ভাল জিনিস নেই।’’

মশা মারতে

মশার উপদ্রবে নাজেহাল ভোট প্রচারের বক্তা থেকে শ্রোতা সবাই। সোমবার কোচবিহার পুরাতন পোস্ট অফিস পাড়ার মাঠে বিজেপির সভায় ওই দৃশ্যই দেখা গেল। যা সামলাতে শেষ পর্যন্ত মশার ধূপ হাতে ব্যস্ত থাকলেন দলের কোচবিহার জেলা সম্পাদক নিখিলরঞ্জন দে। শ্রোতাদের একাংশকে ধূপ জ্বেলে তুলেও দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন