Alipurduar

Alipurduar: জল-জঙ্গল-পাহাড় ভেঙে টিকা নিয়ে ১০ কিমি হেঁটে গ্রামবাসীদের দুয়ারে আলিপুরদুয়ারের ডিএম

পাহাড়ের চড়াইউতারই বেয়ে জঙ্গল পেরিয়ে শনিবার জেলাশাসক সুরেন্দ্র পৌঁছে গিয়েছিলেন ভুটানলাগোয়া এ রাজ্যের প্রত্যন্ত গ্রাম আদমাতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ২০:২৮
Share:

আলিপুরদুয়ারের জেলাশাসক। ছবি সৌজন্য টুইটার।

করোনা দূর করতে হবে, এই অঙ্গীকার নিয়ে নিজেই পাহাড়ের দুর্গম পথ পেরিয়ে গ্রামে গ্রামে ছুটে বেড়াচ্ছেন জেলাশাসক। তিনি এ রাজ্যের আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনা।

Advertisement

শনিবার পাহাড়ের চড়াইউতারই বেয়ে জল, জঙ্গল পেরিয়ে ১০ কিলোমিটার হেঁটে জেলাশাসক সুরেন্দ্র টিকা নিয়ে পৌঁছে গিয়েছিলেন ভুটানলাগোয়া এ রাজ্যের প্রত্যন্ত গ্রাম আদমাতে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, লাল-সাদা চেক টি-শার্ট পরে পিঠে ব্যাগ, হাতে একটা ট্রেকিংয়ের লাঠি নিয়ে পাহাড়ের দুর্গম পথ পেরোচ্ছেন তিনি। তাঁর সঙ্গে স্বাস্থ্যকর্মীরাও ছিলেন।

গ্রামে পৌঁছে তিনি গ্রামবাসীদের মাস্ক এবং স্যানিটাইজার বিলি করেন। নিজে দাঁড়িয়ে থেকে টিকা দেওয়ারও ব্যবস্থা করেন। ভিডিয়োটি শেয়ার করেছেন প্রবীণ কাসওয়ান নামে এক বনাধিকারিক।

Advertisement

জম্মু-কাশ্মীরেও এ রকম ছবি ধরা পড়েছিল বেশ কয়েক দিন আগে। সেখানে চিকিৎসকরা পাহাড়ের দুর্গম পথ পেরিয়ে প্রত্যন্ত গ্রামগুলোতে টিকা দিতে যাচ্ছেন। শহর এবং মফসসলগুলোতে যোগাযোগ ব্যবস্থা ভাল থাকার কারণে সহজেই এই পরিষেবা পাচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু প্রত্যন্ত এবং দুর্গম পাহাড়ি গ্রামগুলোতে এই পরিষেবা সহজেই পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে না। তাই ঝুঁকি নিয়েই প্রশাসন এবং স্বাস্থ্যকর্মীদের সেখানে পৌঁছতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন