মাদারিহাটে ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু

ফের ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু উত্তরবঙ্গের এলিফ্যান্ট করিডরে। শনিবার রাত আড়াইটে নাগাদ মাদারিহাট ও বীরপাড়ার মাঝে শিশাবাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। নিউ জলপাইগুড়ি স্টেশনে থেকে মাদারিহাট গামী মালগাড়ির ধক্কায় প্রাণ হারায় একটি দাঁতাল হাতি।

Advertisement
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৫ ০৯:০৪
Share:

ফের ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু উত্তরবঙ্গের এলিফ্যান্ট করিডরে। শনিবার রাত আড়াইটে নাগাদ মাদারিহাট ও বীরপাড়ার মাঝে শিশাবাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। নিউ জলপাইগুড়ি স্টেশনে থেকে মাদারিহাট গামী মালগাড়ির ধক্কায় প্রাণ হারায় একটি দাঁতাল হাতি। ওই এলাকায় রেল লাইনের ধার ধরে প্রচুর ধানখেত রয়েছে। সম্ভবত ধান খেয়ে লাইন পার হচ্ছিল হাতিটি। চালক শেষ মুহূর্তে হাতিটিকে দেখতে পেলেও তখন আর কিছু করার ছিল না। ট্রেনের ধাক্কায় ছিটক পড়ে হাতি। দাঁত ভেঙে যায়। যদিও ওই এলাকায় ট্রেনের গতি কম রাখার নিয়ম।

Advertisement

ঘটনার পর হিমালয়ান নেচার অ্যান্ড অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের মুখপাত্র অনিমেষ বসু বলেন, ‘‘বহু বার বলার পড়েও এলিফ্যান্ট করিডরে ট্রেনের গতি কম রাখার নির্দেশ মানা হচ্ছে না। রেল কর্তৃপক্ষের অবিলম্বে বিষয়টিদেখা উচিত।’’

২০০৪ থেকে এখনও পর্যন্ত এই এলাকায় ট্রেনের ধাক্কায় ৬২টি হাতির মৃত্যু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন