ঋদ্ধিকে সংবর্ধনা দিল পুরসভা

মাস দুয়েক আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন মেয়র। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়েছে। তাই এদিন মেয়রের শরীর-স্বাস্থ্যের খোঁজ নেন ঋদ্ধিমান। ঋদ্ধিমানকে ঘটা করে নাগরিক সংবর্ধনা জানানোর প্রস্তাব দিয়েছিলেন পুর কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯ ০৪:২৫
Share:

ঋদ্ধিমান সাহা।

টেস্ট ক্রিকেটে তাঁকে বিশ্বের সেরা উইকেটরক্ষক বলে মনে করেন বিরাট কোহলি। কিন্তু ঋদ্ধিমান সাহা এখনও সাদামাঠা। বিশেষ করে নিজের শহরে, নিজের জ্যোঠুর (মেয়র অশোক ভট্টাচার্য) কাছে। তাই তাঁর ইচ্ছে মেনেই পুরসভা তাঁকে খুব সাধারণভাবে সংবর্ধনা দিল। শনিবার পুরভবনের সভাকক্ষে তাঁর হাতে শহরের নাগরিকদের তরফে মেয়র অশোক ভট্টাচার্য, বিরোধী দলনেতা রঞ্জন সরকার, ডেপুটি মেয়র রামভজন মাহাতো, পুর কমিশনার সোনম ওয়াংদি ভুটিয়ারা উপহার, উত্তরীয়, গাছের চারা, স্যুট-টাই, মিষ্টির প্যাকেট তুলে দেন। ঋদ্ধি বলেন, ‘‘বাবা-কাকার কাছে শুনেছি জ্যেঠু (মেয়র) অসুস্থ। তাই দেখতে এসেছি। শিলিগুড়ি থেকে প্রতিনিধিত্ব করে এই পর্যন্ত এগিয়েছি। সাফল্য ধরে রাখতে পারি।’’ ইডেনে গোলাপি বলে বাংলাদেশের সঙ্গে টেস্টে ডান হাতের অনামিকায় চোট পান ঋদ্ধিমান। মুম্বইয়ে গিয়ে অস্ত্রোপচার করিয়ে কলকাতায় ফেরেন। এর পরেই বিশ্রাম নিতে চলে আসেন শিলিগুড়িতে। এ দিন শিলিগুড়িতে আঙুলের ‘স্টিচ’ কাটা হয় তাঁর। তার আগে স্ত্রীকে নিয়ে মেয়রের সঙ্গে দেখা করতে পুরসভায় যান ঋদ্ধিমান।

Advertisement

মাস দুয়েক আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন মেয়র। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়েছে। তাই এদিন মেয়রের শরীর-স্বাস্থ্যের খোঁজ নেন ঋদ্ধিমান। ঋদ্ধিমানকে ঘটা করে নাগরিক সংবর্ধনা জানানোর প্রস্তাব দিয়েছিলেন পুর কর্তৃপক্ষ। তবে ঋদ্ধিমান তাতে রাজি হয়নি। ভারতীয় ক্রিকেটের এই তারকাকে সংবধর্না জানানো পুরসভার কাছে একটা ‘ঐতিহাসিক’ বলে জানান পুর কমিশনার। মেয়র বলেন, ‘‘ও আমাদের শুধু শিলিগুড়ির বা রাজ্যের গর্ব নয়, দেশের গর্ব। এই মূহূর্তে ও বিশ্বের সর্বশ্রেষ্ঠ উইকেট কিপার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন