মাঝরাতে পুড়ে গেল চকবাজার

শুক্রবার মধ্যরাতে দার্জিলিংয়ের চকবাজারে আগুন লেগে পুড়ে গেল তিনটি দোকান। দমকল সূত্রে পাওয়া খবর অনুসারে রাত্রি ১টা নাগাদ আগুন লাগে চকবাজারের পালবাজারের একটি কাপড়ের দোকানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

দার্জিলিং শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০৪:৫৩
Share:

ভস্মীভূত: দার্জিলিঙের চকবাজারে আগুন লেগে পুড়ল তিনটি দোকান। নিজস্ব চিত্র

শুক্রবার মধ্যরাতে দার্জিলিংয়ের চকবাজারে আগুন লেগে পুড়ে গেল তিনটি দোকান। দমকল সূত্রে পাওয়া খবর অনুসারে রাত্রি ১টা নাগাদ আগুন লাগে চকবাজারের পালবাজারের একটি কাপড়ের দোকানে। সেখান থেকে আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে। আগুনে ভস্মীভূত হয়ে যায় লাগোয়া আরও দু’টি কাপড়ের দোকান। কয়েকটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে। প্রাথমিক তদন্তের পর দমকল কর্তাদের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। দমকলের তিনটি ইঞ্জিন কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

আগুন লাগার পর বাজারের অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন ব্যবসায়ীরা। বাজারের মধ্যে পরিকল্পনামাফিক বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি বলে অনেকের অভিযোগ। ব্যবসায়ীদের একাংশ জানান, অনেক জায়গাতেই বিদ্যুতের তার ঝুলে বিপজ্জনক পরিস্থিতি হয়ে আছে। মিটার ছাড়াই অনেক দোকানে বিদ্যুৎ সংযোগও দেওয়া হয়েছে বলে অভিযোগ। আগুনে পুড়ে গিয়েছে মংলাবতী প্রসাদের দোকান। তিনি বলেন, ‘‘আমাদের যা পুঁজি ছিল তাই দিয়ে দোকান করেছিলাম। আয়ের একমাত্র উপায় ছিল দোকান। এখন কীভাবে ক্ষতি মিটবে, তা বুঝতে পারছি না।’’ বাজার দেখভালের দায়িত্বে আছে দার্জিলিং পুরসভা। পুর চেয়ারম্যান প্রতিভা রাই এ দিন বাজার পরিদর্শন করে বলেন, ‘‘ব্যবসায়ীদের অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনী বিধিনিষেধ উঠে গেলে ওঁদের সাহায্যে পদক্ষেপ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন