Former IPS Officer

প্রতিবাদের মঞ্চে শামিল প্রাক্তন আইপিএস

আয়োজকেরা জানান, রবিবার সেখানে পৌঁছন প্রাক্তন আইপিএস নজরুল ইসলাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ০৩:৩২
Share:

পাশে: প্রতিবাদে সরব নজরুল। নিজস্ব চিত্র

নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে শামিল কয়েকটি সংগঠন। তা চলছে ইসলামপুরের অপ্সরা মোড়ে। রবিবার রাতে সেখানে বক্তব্য রাখেন প্রাক্তন আইপিএস নজরুল ইসলাম।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদে এর আগেও এলাকা জুড়ে বিক্ষোভ মিছিল করেছেন ওই সংগঠনের সদস্যরা। বিক্ষোভ মিছিল হয় ইসলামপুর শহরেও। শনিবার থেকে মহিলাদের সামনে রেখে ধর্না অবস্থান শুরু হয়। সোমবারও চলে ধর্না কর্মসূচি।

আয়োজকেরা জানান, রবিবার সেখানে পৌঁছন প্রাক্তন আইপিএস নজরুল ইসলাম। তিনি বলেন, ‘‘নতুন নাগরিকত্ব আইনে কয়েক জন দেশের নাগরিকত্ব থেকে বঞ্চিত হতে পারেন। সুপ্রিম কোর্টে এ নিয়ে মামলা রুজু হয়েছে।’’ তবে এলাকার মানুষকে এর বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি। নানা তথ্য তুলে রাজ্য সরকারকেও কটাক্ষ করেন তিনি।

Advertisement

নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার কথাও বলেছেন ওই সংগঠনের সদস্যরা। সংগঠনের অন্যতম সদস্য মসরুর আলম বলেন, ‘‘যত দিন না পর্যন্ত সুপ্রিম কোর্ট থেকে কোনও সুরাহা মেলে, ততদিন আমাদের আন্দোলন চলবেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন