Firhad Hakim

WB municipal election 2022: ‘সুযোগ দিন, কলকাতার মতো কাজ এখানেও হবে’, শিলিগুড়িতে ফিরহাদ

এ দিন বিকেলে ৬ নম্বর ওয়ার্ডে একটি কর্মিসভা করেন। যেখানে ৪, ৫, ৬, ৭, ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থীরা ছিলেন।

Advertisement

শুভঙ্কর পাল

শিলিগুড়ি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ০৭:২৭
Share:

দলীয় প্রার্থীর হয়ে প্রচারে তৃণমূল নেতা তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। মঙ্গলবার শিলিগুড়িতে। নিজস্ব চিত্র।

“সারা রাজ্যে সিপিএম নেই। শিলিগুড়িতে থেকে কী হবে? একবার এখানে তৃণমূলকে সেবা করার সুযোগ দিন। দেখবেন কলকাতায় যা কাজ হয়েছে এখানেও হবে।” শিলিগুড়িতে পুরভোটের প্রচারে এসে এ কথা মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের। মঙ্গলবার থেকে শহরে প্রচার শুরু করেন তিনি। দলীয় প্রার্থীদের হয়ে ভোট চাওয়ার পাশাপাশি সিপিএম ও বিজেপিকে নিয়ে কটাক্ষ করেন। প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যকেও নিয়ে সরব হতে দেখা যায় তাঁকে।

Advertisement

এ দিন বিকেলে ৬ নম্বর ওয়ার্ডে একটি কর্মিসভা করেন। যেখানে ৪, ৫, ৬, ৭, ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থীরা ছিলেন। ছিলেন গৌতম দেব, জেলা তৃণমূল সভানেত্রী পাপিয়া ঘোষ। মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই সিপিএম বোর্ড নিয়ে কড়া সমালোচনা করেন ফিরহাদের কথা, “অশোক ভট্টাচার্য মেয়র থাকাকালীন কলকাতায় আমার সঙ্গে বেশ কয়েকবার দেখা করতে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে যা কথা বলতেন, পরে শিলিগুড়ি ফিরে দেখেছি উল্টো কথা বলছেন। শুধু তৃণমূল বিরোধিতা করার জন্য সুষ্ঠু নাগরিক পরিষেবা দেননি। রাস্তায় নেমে যে কাজ করার কথা সে কাজও করেননি।” এই পুরবোর্ডে সিপিএম, কংগ্রেস থাকলেও তৃণমূল আসতে পারেনি। ফিরহাদ বলেন, “একবার সুযোগ দিন তৃণমূলকে সেবা করার। লোকসভা, বিধানসভায় বিজেপিকে এনেছেন। কিন্তু পুরসভায় তৃণমূলকে আনুন। দেখবেন, আর টাকা পাচ্ছি না, কাজ হচ্ছে না শুনতে হবে না।” তাঁর বক্তব্য, “বিজেপি এখানে কোনও কাজ করবে না। নেতারা এসে চলে যাবেন। রাজ্যে হেরেছে। লোকসভাতেও হারবে। মমতা বন্দ্যোপাধ্যায় জোট করে কেন্দ্রে জিতবেন।”

এ দিন ৬ নম্বর ওয়ার্ড থেকে বাবুপাড়ায় ওয়াইএমএ মাঠে যান তিনি। সেখানে ২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ডের প্রার্থীদের সমর্থনে সভা করেন ফিরহাদ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন