দার্জিলিং কমিটি থেকে ছাঁটাইয়ে আশা

বর্তমানে নানা মামলায় অভিযুক্ত হয়ে গুরুঙ্গ দম্পতি আত্মগোপন করে আছেন। সবে মঙ্গলবার আশা এক বিবৃতিতে জানিয়েছিলেন, তাঁদের পদচ্যুত করার চেষ্টা হলেও তাঁরা ফিরে আসবেনই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ০১:৫৩
Share:

ছবি: সংগৃহীত

এ বার বিমল গুরুঙ্গের খাসতালুক দার্জিলিং সদর (১) সমষ্টির দায়িত্ব থেকে তাঁর স্ত্রী আশাকে সরিয়ে দিল গোর্খা জনমুক্তি মোর্চা। তাঁর জায়গায় আনা হল দার্জিলিং পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর লাকপা শেরিংকে। বুধবার দলের সদর সমষ্টির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। লাকপা বিনয় তামাঙ্গের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত। পাহাড়ের অনেকে বলছেন, বিমল-আশা জমানার শেষের শুরু হয়ে গেল এই ভাবে।

Advertisement

বর্তমানে নানা মামলায় অভিযুক্ত হয়ে গুরুঙ্গ দম্পতি আত্মগোপন করে আছেন। সবে মঙ্গলবার আশা এক বিবৃতিতে জানিয়েছিলেন, তাঁদের পদচ্যুত করার চেষ্টা হলেও তাঁরা ফিরে আসবেনই। তার পরই মোর্চায় এই রদবদল। অবশ্য এই বদল নিয়ে কট্টরপন্থীদের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে একদা গুরুঙ্গ দম্পতির ঘনিষ্ঠ সদর সমষ্টির অনেক নেতা-কর্মী এ দিন বিনয় শিবিরে যোগ দেন।

এ দিনই জিটিএ-র কেয়ারটেকার বোর্ডের চেয়ারম্যান বিনয় কয়েকটি স্কুল ও বিটি কলেজ পরির্দশনে যান। পরে বিনয় বলেন, ‘‘বিটি কলেজের খেলার মাঠ তৈরি করে দেওয়া দরকার। লাইব্রেরিও অধুনিক মানের হওয়া জরুরি। বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানিয়ে দ্রুত বরাদ্দ আনিয়ে কাজ হবে।’’

Advertisement

এর পরেই বিনয় জানিয়ে দেন, আগামী দিনে গোর্খাল্যান্ডের দাবিতে যখন লাগাতার আন্দোলন হবে, তখন যেন তার প্রভাব শিক্ষা ক্ষেত্রে না পড়ে। তিনি বলেন, ‘‘এটা সকলকে নিশ্চিত করতে হবে। না হলে পাহাড়ের ছেলেমেয়েরা পড়াশোনায় পিছিয়ে পড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন