ভোট কর্নার

বৃহস্পতিবার সকালে স্থানীয় বুড়াকালী মন্দিরে পুজো দিয়ে ভোট প্রচার শুরু করবেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী শঙ্কর চক্রবর্তী। গত ২০১১-তেও শহরের ওই প্রাচীন কালীমন্দিরে পুজো দিয়ে ঢাক বাজিয়ে তিনি প্রচারে নেমেছিলেন।

Advertisement
শেষ আপডেট: ১০ মার্চ ২০১৬ ০১:৫০
Share:

কর্মিসভা

Advertisement

রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী খগেশ্বর রায় বেলাকোবার হরিমন্দির প্রাঙ্গণে তৃণমূলের কর্মিসভা করবেন বৃহস্পতিবার। উপস্থিত থাকবেন রাজগঞ্জের ১২টি পঞ্চায়েতের তৃণমূল এবং যুব তৃণমূলের সভাপতিরা। দলীয় সুত্রের খবর, খগেশ্বর রায় বুধবার মন্ত্রী গৌতম দেবকেও সভায় আসার জন্য নিমন্ত্রণ করে এসেছেন। তিনি সম্মতি দিয়েছেন বলে দাবি। সৌরভ চক্রবর্তীরও থাকার কথা আছে বলে
জানা গিয়েছে।

Advertisement

চাই সহায়তা

জলপাইগুড়িতে এসে তৃণমূলের নেতৃবৃন্দের সঙ্গে দেখা করে প্রচারে তাঁদের সহায়তা চাইলেন ধূপগুড়ি কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি রায়। সোমবার ও মঙ্গলবার তিনি জলপাইগুড়িতে এসে দেখা করেন তৃণমূলের রাজ্য কমিটির সম্পাদক কল্যাণ চক্রবর্তী, টাউন ব্লক তৃণমূলের সভাপতি মোহন বসু, যুব তৃণমূলের জলপাইগুড়ি জেলার সভাপতি সৈকত চট্টোপাধ্যায় প্রমুখ নেতৃবৃন্দের সঙ্গে। মিতালি রায় বলেন, “জলপাইগুড়ির সর্বস্তরের নেতাদের সঙ্গে দেখা করে তাঁদের সহায়তাআমি চেয়েছি।”

পুজো দিয়ে

বৃহস্পতিবার সকালে স্থানীয় বুড়াকালী মন্দিরে পুজো দিয়ে ভোট প্রচার শুরু করবেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী শঙ্কর চক্রবর্তী। গত ২০১১-তেও শহরের ওই প্রাচীন কালীমন্দিরে পুজো দিয়ে ঢাক বাজিয়ে তিনি প্রচারে নেমেছিলেন। শঙ্করবাবু বলেন, ‘‘বুড়াকালী মন্দিরে পুজো দিয়ে পদযাত্রার মাধ্যমে শহরবাসীর কাছে আশীর্বাদ নেব।’’ এই উপলক্ষে বুধবার সন্ধে থেকেই প্রচারের প্রস্তুতি নিয়ে কর্মীদের মধ্যে ব্যস্ততা তুঙ্গে ওঠে।

বাড়িতে সভা

ভোটের প্রচারে কর্মিসভা করবে ইসলামপুরের বিধায়ক, রাজ্যের জনশিক্ষা ও গ্রন্থাগার মন্ত্রী তথা ইসলামপুর বিধানসভার তৃণমূলের প্রার্থী আব্দুল করিম চৌধুরী। আজ, বৃহস্পতিবার মন্ত্রীর বাড়িতেই ওই কর্মিসভার আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে আবদুল করিম চৌধুরী ছাড়াও ইসলামপুর বিধানসভার কেন্দ্রের সর্বস্তরের নেতা-কর্মীদের। সেই বৈঠকেই প্রচারের রূপরেখা ঠিক করা হবে বলে জানা গিয়েছে।

প্রচারে ক্ষেত্রী

বিরোধীদের দখলে থাকা একাধিক পঞ্চায়েত এলাকায় দলীয় কর্মীদের নিয়ে কর্মিসভা করলেন হেমতাবাদ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সবিতা ক্ষেত্রী। বুধবার বিকেলে জগদীশপুর পঞ্চায়েতের রুনিয়াতে ওই কর্মিসভায় দলের কয়েক হাজার কর্মী সমর্থক সামিল হয়েছিলেন বলে দািব করা হয়েছে দলের তরফে। হেমতাবাদ বিধানসভার অন্তর্গত কংগ্রেস ও বামফ্রন্টের দখলে থাকা ৬টি পঞ্চায়েতের কর্মী সমর্থকদের নিয়ে এ দিন ওই কর্মিসভা হয়। সবিতাদেবী বলেন, ‘‘বিরোধীদের দখলে থাকা পঞ্চায়েত এলাকাগুলি থেকে কর্মিসভায় এত সমর্থক আসবেন, তা কল্পনা করতে পারিনি।’’

সম্মেলন

চোপড়ায় সংখ্যালঘু সেলের অঞ্চল সম্মেলন অনু্ষ্ঠিত হল চোপড়া ঘিন্নিগাওতে। বুধবার দুপুরে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন চোপড়ার বিধায়ক হামিদুল রহমান, সংখ্যালঘু সেলের চোপড়া ব্লক সভাপতি মিরাজুল ইসলাম-সহ ওই সংগঠনের সদস্যরা। চোপড়ার দাসপাড়াতেও একটি কর্মিসভায় উপস্থিত হয়েছিলেন হামিদুল রহমান। যুব তৃণমূলের জেলা সদস্য জিয়াউল হক বলেন, ‘‘বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে এলাকাতে কর্মিসভাগুলির আয়োজন করা হচ্ছে।’’

আশ্বাস

নির্ভয়ে বাসিন্দাদের ভোট দেওয়ার বার্তা জানাতে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর সঙ্গে হাঁটলেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক তাপস চৌধুরী এবং পুলিশ সুপার অর্ণব ঘোষ। বুধবার দুই প্রশাসনিক কর্তার নেতৃত্বে গঙ্গারামপুরের বিভিন্ন ওয়ার্ডে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ বের হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন