TMC

নির্দল প্রার্থীর বাড়ি ভাঙচুর, বোমা এবং গুলি চালানোর অভিযোগ কোচবিহারে, দাবি ওড়াল তৃণমূল

পুঁটিমারি গ্রাম পঞ্চায়েতের খারিজা-বালাকুড়া এলাকার বাসিন্দা সাহাবি বেওয়া। তিনি ওই পঞ্চায়েতে এ বার নির্দল প্রার্থী। অভিযোগ, শুক্রবার রাতে তাঁর বাড়িতে তৃণমূলের লোকজন হামলা চালায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:২২
Share:

ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া বুলেটের খোল। — নিজস্ব চিত্র।

নির্দল প্রার্থী এবং তাঁর সমর্থকদের বাড়ি ভাঙচুর, বোমাবাজি এবং গুলি চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শুক্রবার রাতে এই অভিযোগ উঠেছে কোচবিহারের দিনহাটার পুঁটিমারি গ্রাম পঞ্চায়েতের খারিজা-বালাকুড়া এলাকায়। দিনহাটা থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement

পুঁটিমারি গ্রাম পঞ্চায়েতের খারিজা-বালাকুড়া এলাকার বাসিন্দা সাহাবি বেওয়া। তিনি ওই পঞ্চায়েতে এ বার নির্দল প্রার্থী। অভিযোগ, শুক্রবার রাতে তাঁর বাড়িতে তৃণমূলের লোকজন হামলা চালায়। তাঁর বাড়িঘর ভাঙচুরের পাশাপাশি, ব্যাপক বোমাবাজি করা হয় এবং গুলিও চালানো হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দিনহাটা থানার পুলিশ। সাহাবির ছেলে জহুরুল মিয়া বলেন, ‘‘শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ তৃণমূলের কিছু দুষ্কৃতী এসে আমাদের বাড়িতে এবং আমাদের এলাকার বেশ কয়েক জনের বাড়িতে ভাঙচুর করে। ওরা গুলিও চালিয়েছে। আমার মা নির্দল প্রার্থী হয়েছেন। সেই কারণেই এই হামলা। আমাদের প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে।’’

অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দলের মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, ‘‘কোথাও কোনও ঘটনা ঘটলেই সেই দোষ তৃণমূলের উপর চাপানো এখন রেওয়াজ হয়ে গিয়েছে। আমরা খোঁজ নিয়ে দেখেছি, দিনহাটায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা বিভিন্ন জায়গায় দাপিয়ে বেড়াচ্ছে। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এলাকায় অশান্তি তৈরি করতে রাতের অন্ধকারে এই ধরনের গন্ডগোল করছে।’’

Advertisement

তৃণমূলের অভিযোগ নিয়ে কোচবিহারে বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘ওখানে নির্দল মানে বিক্ষুব্ধ তৃণমূল। তৃণমূলের লোকজনই হামলা চালিয়েছে। বাড়িঘর ভেঙেছে। বোমাবাজি করেছে।’’ পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে পাওয়া গিয়েছে বুলেটের খোল। দিনহাটা থানার পুলিশ তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন