train

North Bengal Weather: এক বাংলায় দুই ছবি, ১০ দিন ধরে টানা বৃষ্টি পাহাড়ে, কমল পর্যটকের সংখ্যাও

গরম এবং আর্দ্রতায় হাঁসফাঁস অবস্থা দক্ষিণবঙ্গে। কিন্তু উল্টো ছবি উত্তরে। টানা বৃষ্টিতে ভাসছে পাহাড়। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও শুরু হয়েছে বৃষ্টি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৮:১০
Share:

দার্জিলিঙে চলছে বৃষ্টি। নিজস্ব চিত্র।

গরম এবং আর্দ্রতায় হাঁসফাঁস অবস্থা দক্ষিণবঙ্গে। কিন্তু উল্টো ছবি উত্তরে। টানা বৃষ্টিতে জেরবার পাহাড়। এ ছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও শুরু হয়েছে বৃষ্টি। আশঙ্কা বাড়িয়েছে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। তার জেরে নদীতে জলস্ফীতির আশঙ্কা রয়েছে। আশঙ্কা রয়েছে পাহাড়ে ধস নামারও।

Advertisement

গত দিন দশেক ধরে অবিরাম বৃষ্টি চলছে পাহাড়ে। প্রথম দিকে হাল্কা এবং মাঝারি বৃষ্টি হলেও, গত দিন দুয়েক ভারী বৃষ্টি শুরু হয়েছে পাহাড়ে। তার জেরে ত্রস্ত দার্জিলিং, কালিম্পং এবং ডুয়ার্সের বিভিন্ন এলাকা। পাহাড়ে লাগাতার বৃষ্টিতে থমকে গিয়েছে জনজীবন। প্রায় ঘরবন্দি পাহাড়ের বাসিন্দারা। সেই সঙ্গে কমেছে পর্যটকের সংখ্যাও। সোমবার পর্যন্ত তিস্তার জল কিছুটা আশঙ্কার কারণ হয়ে উঠেছিল। তবে মঙ্গলবার তা প্রায় স্বাভাবিক। এ ছাড়া আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতেও বৃষ্টি চলছে।

লাগাতার দৃষ্টিতে নাজেহাল কোচবিহারও। গত দিন সাতেক ধরে অনবরত বৃষ্টি চলেছে কোচবিহারে। বৃষ্টির ফলে জল জমেছে কোচবিহার শহরের বিভিন্ন ওয়ার্ডে। বিশেষ করে সুভাষপল্লি, পুরাতন পোস্ট অফিস পাড়া, রাজবাড়ি-সহ কয়েকটি এলাকায় জল জমেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন