gold

কোটি টাকার সোনার বিস্কুট মিলল বাংলাদেশ সীমান্তে, মোক্ষম সময়ে পাচারকারী জালে

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানা এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী আমবাড়ি-ডাঙিপাড়া এলাকায় এক পাচারকারীকে আটক করে বিএসএফ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালপোখর শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৮:৪৭
Share:

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

পাচারের আগেই ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে বেশ কয়েকটি সোনার বিস্কুট-সহ এক পাচারকারীকে গ্রেফতার করল বিএসএফ। এই ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে। উদ্ধার হওয়া সোনার বিস্কুটের বাজারমূল্য আনুমানিক প্রায় এক কোটি টাকা বলে জানা গিয়েছে।

Advertisement

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানা এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী আমবাড়ি-ডাঙিপাড়া এলাকায় এক পাচারকারীকে আটক করে বিএসএফ। তার থেকে ১৪টি সোনার বিস্কুট উদ্ধার হয়। তা বাজেয়াপ্ত করা হয়েছে। ওই সোনার ওজন এক কিলোগ্রাম ৬৩২ গ্রাম। তার আনুমানিক বাজারমূল্য সাড়ে ৮৪ লক্ষ টাকা। পরে তাকে গ্রেফতার করা হয়। ধৃতের নাম হর্ষিত বিশ্বাস। ধৃত হর্ষিত ওই সোনার বিস্কুটগুলি অন্য এক জনের হাতে তুলে দেওয়ার সময় তাকে আটক করে বিএসএফ।

বিএসএফ হর্ষিতকে ইসলামপুর শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ধৃত হর্ষিত গোয়ালপোখরের ডাঙিপাড়া এলাকার বাসিন্দা। এই চক্রের পিছনে আর কারা আছে তা জানতে ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন