bagdogra airport

Bagdogra Airport: সোমবার বাগডোগরা বিমানবন্দরে আবার চালু হল আন্তর্জাতিক বিমান পরিষেবা

২০২০ সালে দেশের অতিমারি শুরুর পর্বে এই বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয় বাগডোগরা বিমানবন্দরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৮:৫২
Share:

ফাইল চিত্র।

সোমবার থেকে আবার আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালু হল বাগডোগরা বিমানবন্দরে। পড়শি দেশ ভুটানের ড্রুক এয়ারের বিমান সোমবার সকাল ১১টা ১৬ মিনিটে নামে বাগডোগরা বিমানবন্দরে। বেলা ১২টা ৯ মিনিটে ওই বিমানটিই আবার বাগডোগরা থেকে ব্যাঙ্ককের উদ্দেশে রওনা দেয়। বিমানবন্দর সূত্রে খবর, সোমবার ও মঙ্গলবার এই দু’দিন পারো (ভুটান)-বাগডোগরা-ব্যাঙ্ককের মধ্যে চলাচল করবে এই বিমান। পরবর্তী কালে যাত্রী সংখ্যা বাড়লে সপ্তাহে তা চার দিন চলাচল করবে।

Advertisement

২০২০ সালে দেশের অতিমারি শুরুর পর্বে এই বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয় বাগডোগরা বিমানবন্দরে। এখন কোভিড পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় ফের ওই বিমান পরিষেবা চালু করা হল। মূলত এই বিমান পরি‌ষেবার জন্যই আন্তর্জাতিক বিমানবন্দরের তকমা পায় বাগডোগরা বিমানবন্দর। পর্যটক বা ব্যবসায়ীদের স্বার্থ বাদ দিলে বিমান পরিষেবার জন্য ভুটানকে খানিকটা হলেও নির্ভর করতে হয় বাগ়ডোগরা বিমানবন্দরের উপর। ভুটানের পারো বিমানবন্দরের রানওয়ে পাহাড়ের উপর হওয়ার কারণে অনেক সময়েই অবতরণে সমস্যা হয়। সেই সময় ভুটানের বিমান বাগডোগরা বিমানবন্দরে নামে।

বাগডোগরা বিমানবন্দরের ডিরেক্টর এস. সুব্রহ্মণ্যম বলেন, ‘‘বিমান পরিষেবা চালু হলেও যাত্রীর সংখ্যা অনেক কম ছিল। পারো থেকে চার জন যাত্রী এসেছেন আর ব্যাঙ্ককের উদ্দেশে রওনা দিয়েছেন পাঁচ জন যাত্রী। যাত্রী সংখ্যা আগামী দিনে বাড়লে বিমানের সংখ্যাও বাড়ানো হবে।’’ অ্যাসোসিয়েশন ফর কনজারভেশন অ্যান্ড ট্যুরিজমের আহ্বায়ক রাজ বসু বলেন, ‘‘পর্যটকের সংখ্যা এখন অনেক কম। আজ (সোমবার) প্রথম দিন। এখনই সংখ্যাটা ঠিক বোঝা যাবে না। পর্যটকের সংখ্যা বাড়বে বলেই মনে হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন