INTTUC Leader

শনিবার সকাল থেকেই উত্তরবঙ্গের বিজেপি সাংসদ, বিধায়কদের বাড়ি ঘেরাও কর্মসূচি, ডাক দিল তৃণমূল

আইএনটিটিইউসি-র দাবি, চলতি আর্থিক বছরের কেন্দ্রীয় বাজেটে চা-বাগানের জন্য বরাদ্দ নিয়ে একটি কথাও হয়নি। আর তার জেরেই দফায় দফায় চা-বাগানের শ্রমিকদের নিয়ে এই ঘেরাও কর্মসূচিতে নেমেছেন আইএনটিটিইউসি নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ২২:১২
Share:

এ নিয়ে শাসক তৃণমূলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। ফাইল চিত্র ।

উত্তরবঙ্গে বিজেপির সাংসদ ও বিধায়কদের বাড়ি ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করল তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। চা-বাগানের শ্রমিকদের সঙ্গে নিয়ে শনিবার সকাল থেকে বিজেপি বিধায়ক এবং সাংসদদের বাড়ি বাড়ি গিয়ে এই ঘেরাও কর্মসূচি চলবে বলে জানিয়েছেন আইএনটিটিইউসি নেতৃত্ব। এ নিয়ে শাসক তৃণমূলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১১টা নাগাদ। লখিপাড়ায় কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বাড়ি ঘেরাওয়ের মাধ্যমে এই কর্মসূচির সূচনা করা হবে। ঘেরাও কর্মসূচিতে উপস্থিত থাকবেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক এবং আইএনটিটিইউসির সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এর পর ৪টে নাগাদ মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গার বাড়িতে ঘেরাও কর্মসূচি আইএনটিটিইউসির। সেখানেও উপস্থিত থাকবেন মলয় এবং ঋতব্রত।

এ ছাড়াও শনিবার সারা দিন ধরে বিজেপি সাংসদ রাজু বিস্তা, মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক তথা বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি আনন্দময় বর্মণ, নাগরাকাটার বিধায়ক পুনা ভেংরা, কুমারগ্রামের মনোজ কুমার ওঁরাও, বিধায়ক দুর্গা মুর্মুর বাড়ির ঘেরাও কর্মসূচি চলবে বলে আইএনটিটিইউসি-র তরফে জানানো হয়েছে।

Advertisement

এর আগেও চা-বাগানের শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ড (পিএফ)-সহ নানা দাবিদাওয়া নিয়ে অবস্থান বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছে আইএনটিটিইউসি। তাদের দাবি, চলতি আর্থিক বছরের কেন্দ্রীয় বাজেটে চা-বাগানের জন্য বরাদ্দ নিয়ে একটি কথাও হয়নি। আর তার জেরেই কেন্দ্রীয় বাজেট ঘোষণার পর থেকে দফায় দফায় চা-বাগানের শ্রমিকদের নিয়ে এই ঘেরাও কর্মসূচিতে নেমেছেন আইএনটিটিইউসি নেতারা।

গত বুধবারই বার্লার বাড়ি ঘেরাও করে ধর্নায় বসে তৃণমূল। বুধবার আলিপুরদুয়ারে মন্ত্রীর বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ শুরু করে তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা-নেত্রীরা। ৬ মার্চ পর্যন্ত একটানা এই কর্মসূচি চলবে বলে হুঁশিয়ারিও দিয়েছিলেন তাঁরা। সেই কর্মসূচিই শনিবারও বহাল থাকছে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন