তৃণমূল নেত্রীর উপরে ‘হামলা’

বিজেপির জয়ী কাউন্সিলরের জেল হেফাজত

তৃণমূল নেত্রীর উপর হামলার ঘটনায় ইংরেজবাজারের ৯ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলরকে জেল হেফাজতে পাঠালো মালদহ আদালত।ইংরেজবাজারের ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রতিভা সিংহের উপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত, বিজেপি কাউন্সিলর সঞ্জয় শর্মা বুধবার মালদহ আদালতে আত্মসমর্পণ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৪ মে ২০১৫ ০২:৩৩
Share:

তৃণমূল নেত্রীর উপর হামলার ঘটনায় ইংরেজবাজারের ৯ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলরকে জেল হেফাজতে পাঠালো মালদহ আদালত।

Advertisement

ইংরেজবাজারের ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রতিভা সিংহের উপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত, বিজেপি কাউন্সিলর সঞ্জয় শর্মা বুধবার মালদহ আদালতে আত্মসমর্পণ করেন। তাঁর আইনজীবীরা জামিনের আবেদন করলে বিচারক তা না মঞ্জুর করে পাঁচ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

গত ৩০ এপ্রিল বাম ও বিজেপির ডাকা বনধের বিরুদ্ধে মিছিল করে তৃণমূল নেতৃত্ব। সেই মিছিলে যোগ দেন তৃণমূলের মালদহ জেলা কার্যকরী সভানেত্রী তথা ইংরেজবাজারের ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী প্রতিভা সিংহ। তাঁর বাড়ি ওই ওয়ার্ডের উত্তর বালুচর এলাকায়। মিছিল শেষ করে বাড়ি ফেরার পথে তাঁর উপরে ওই ওয়ার্ডে বিজেপির জয়ী প্রার্থী সঞ্জয় শর্মার নেতৃত্বে হামলা হয় বলে অভিযোগ। প্রতিভা দেবীকে লক্ষ্য করে সঞ্জয় বাবুর বাড়ির ছাদ থেকে ইঁট ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় আহত হন তিনি।

Advertisement

ঘটনার প্রতিবাদে প্রতিভা দেবীর অনুগামীরা সঞ্জয় বাবুর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে সঞ্জয় বাবুর দুই ভাই শিউ কুমার ও অমর নাথ শর্মা এবং তাঁর দুই কর্মীকে আটক করে। প্রতিভা দেবীকে তাঁর অনুগামীরা মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন। তিনদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এরপরেই ওই ওয়ার্ডে বিজেপির জয়ী প্রার্থী সঞ্জয় শর্মা, তাঁর দুই ভাই ও বেশ কয়েকজন তৃণমূল কর্মীর নামে থানায় অভিযোগ দায়ের করেন প্রতিভাদেবী। ওইদিনই সঞ্জয় বাবু ছাড়া বাকিদের গ্রেফতার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে ৩০৭ ধারায় খুনের চেষ্টা এবং ৩৫৩(বি)ধারায় শ্লীলতাহানির মামলা রুজু করে পুলিশ।

এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন বিজেপির জেলা সভাপতি শিবেন্দু শেখর রায়। তিনি বলেন, ‘‘তৃণমূল ভোটে ওই ওয়ার্ডে এতো সন্ত্রাস করেও জিততে পারেনি। তাই এখন আমাদের জয়ী প্রার্থীকে মিথ্যে মামলা দিয়ে ভয় দেখাচ্ছে। প্রতিভা সিংহের কথা মতো পুলিশ চলছে।’’

রাজ্যের মন্ত্রী ও ইংরেজবাজার পুরসভার বিদায়ী চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী অবশ্য এই অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘‘বিজেপির পক্ষ থেকে ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে। সেদিন যে ঘটনা ঘটেছিল তার প্রেক্ষিতেই মামলা দায়ের হয়েছে।’’ অভিযুক্ত সঞ্জয় শর্মার স্ত্রী অনুরাধা শর্মা বলেন, ‘‘আমার স্বামী ভোটে দাঁড়ানোর পর থেকে আমাদের উপর ক্রমাগত প্রতিভা সিংহ এবং তাঁর ছেলেরা হুমকি দিয়ে আসছিল। ভোটের শেষ দিনের প্রচারেও আমাদের সভা করতে বাধা দেওয়া হয়।’’

প্রতিভা দেবী বলেন, ‘‘সেদিন আমার উপরে যে হামলা হয়েছিল মানুষ তা দেখেছেন। সঞ্জয় শর্মা বাইরে থেকে লোক নিয়ে এসে এলাকায় অশান্তির পরিবেশ তৈরি করতে চাইছে।’’ পুলিশের বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে জেলার পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বিচারাধীন বিষয়ে আমি কোনও মন্তব্য করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন