toy train

Toy Train: জাতীয় সড়কে ধস, নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং টয় ট্রেন পরিষেবা বন্ধ

দার্জিলিং যাওয়ার পথে রংটং ও তিন ধারিয়ার মাঝখানে বড়সড় ধস নামায় বন্ধ জাতীয় সড়ক। টয় ট্রেনের লাইনের উপর সেই ধস পড়ায় বন্ধ রয়েছে পরিষেবা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৬:০৭
Share:

প্রতীকী ছবি।

টানা বৃষ্টি চলছে দার্জিলিং ও কালিম্পং পাহাড় জুড়ে। পাহাড়ি রাস্তাঘাটের পরিস্থিতি ধীরে ধীরে বিপজ্জনক হয়ে উঠছে। শিলিগুড়ি থেকে দার্জিলিংগামী ৫৫ নম্বর জাতীয় সড়ক থেকে শুরু করে কিছু জায়গায় রাস্তাও ধসে গিয়েছে। এর ফলে শুক্রবার বাতিল হয়ে গেলে টয় ট্রেন পরিষেবা। সকাল ১০ টা নাগাদ নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে টয় ট্রেন ছেড়ে শিলিগুড়ি জংশনে এসে দাঁড়ানোর কিছুক্ষণ পর হঠাৎই মাইকে ভেসে আসে— ‘আজ টয় ট্রেন চলাচল বন্ধ’।

Advertisement

রেল কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, দার্জিলিং যাওয়ার রংটং ও তিন ধারিয়ার মাঝখানে বড়সড় ধস নামায় বন্ধ জাতীয় সড়ক। টয় ট্রেনের লাইনের উপর সেই ধস পড়ায় বন্ধ করা হয়েছে পরিষেবা। তবে ধস সত্ত্বেও স্বাভাবিক রয়েছে সড়কে যোগাযোগ।

টয় ট্রেন বন্ধ হওয়ার হতাশ পর্যটকদের অনেকেই। পর্যটক অনুষ্কা সহানি বলেন, ‘‘কানপুর থেকে এসেছিলাম টয় ট্রেনে চড়ে দার্জিলিং যাব বলে। এ বার মনখারাপ নিয়েই সড়ক পথে যেতে হবে।’’ উত্তর-পূর্ব রেলের জন সংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ‘‘শুধু শিলিগুড়ি থেকে দার্জিলিংয়ের রুট বন্ধ। পাহাড়ের অন্যান্য স্টেশনে ‘জয় রাইড’গুলি চালু রয়েছে। কেবল আজকের জন্যই টয় ট্রেন বন্ধ থাকবে। শনিবার থেকে আবার পরিষেবা স্বাভাবিক হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন