Coronavirus

মাস্ক নেই কেন? ফের লাঠি পুলিশের

বাসিন্দাদের সেই ক্ষোভ আঁচ করে বৃহস্পতিবার ফের নতুন করে লাঠি হাতে অভিযান চালাল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ২৯ মে ২০২০ ০৩:১৩
Share:

শাসন: মাস্ক না পরে বেরনোয় কঠোর পুলিশ। চাঁচলে। নিজস্ব চিত্র

লকডাউনেও সমস্ত দোকান খোলা। বাজার, রাস্তায় ভিড়। অনেকের মুখেই মাস্ক নেই। নেই সামাজিক দূরত্বও। মালদহে প্রায় প্রতি দিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভিন্ রাজ্য থেকে প্রতি দিন ফিরছেন শ্রমিকরা। এই পরিস্থিতিতে চাঁচল শহরের এমনই ছবি উদ্বেগ বাড়িয়েছে বাসিন্দাদের।

Advertisement

সরকারি নিয়ম মেনেই দোকান খোলা হয়েছে বলে প্রশাসনের পাশাপাশি ব্যবসায়ী সমিতির দাবি। কিন্তু সামাজিক দূরত্ব বিধি মানা হচ্ছে কিনা, মাস্ক বাধ্যতামূলক হলেও তা মানুষ ব্যবহার করছেন কিনা তা নিয়েও প্রশাসন উদাসীন বলে অভিযোগ উঠেছে।

বাসিন্দাদের সেই ক্ষোভ আঁচ করে বৃহস্পতিবার ফের নতুন করে লাঠি হাতে অভিযান চালাল পুলিশ। মাস্ক না পরায় পথচারীদের সতর্ক করার পাশাপাশি এ দিন কয়েক জনকে লাঠিপেটা করতেও দেখা যায় পুলিশকে। সামাজিক দূরত্ব মেনে কেনাকাটা ও মাস্ক ব্যবহার না করলে এর পরে আরও কড়া পদক্ষেপ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

যদিও চাঁচলের এসডিপিও সজলকান্তি বিশ্বাস বলেন, ‘‘মানুষ যদি নিজেদের ভাল না বুঝতে পারেন তা হলে পুলিশ দিয়ে কি সব করা সম্ভব!’’

ইদের আগে থেকেই সমস্ত দোকান খুলে গিয়েছে। জামাইষষ্ঠীতেও সরগরম গোটা শহর। কিন্তু বাইরে বের হওয়া বাসিন্দাদের অধিকাংশ কেন মাস্ক ব্যবহার করছেন না, সেই প্রশ্নে প্রশাসনের ভূমিকায় ক্ষোভ তৈরি হয়েছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিচ্ছেন তাঁরা।

চাঁচল ব্যবসায়ী সমিতির সম্পাদক প্রাণগোপাল পোদ্দার বলেন, ‘‘নিয়ম মানা হচ্ছে কিনা, তা প্রশাসনকেই দেখতে হবে। আইন না মানলে তিনি ক্রেতা-বিক্রেতা যেই হোন পুলিশ ব্যবস্থা নিক।’’

পুলিশ অবশ্য জানায়, সামাজিক দূরত্ব-বিধি না মানলে ও মাস্ক না পরলে এ বার থেকে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন