TMC

TMC: বিবেকানন্দের জন্মদিনে মালা নেতাজির ছবিতে

তৃণমূল শহর কমিটির দাবি, দলের কোনও শহর কমিটির নেতা সেখানে ছিলেন না, থাকলে এমন হত না।

Advertisement

সব্যসাচী ঘোষ

মালবাজার শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৭:০১
Share:

নেতাজির ছবিতে মালা।  নিজস্ব চিত্র।

স্বামী বিবেকানন্দের জন্মদিনে মাল্যদান করা হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ছবিতে। বুধবার মালবাজার পুরসভার পম্পা সিনেমা হলের মোড় লাগোয়া এলাকায় এমনই ঘটনার সাক্ষী থাকলেন স্থানীয়েরা। পরে অবশ্য নেতাজির ছবি সরিয়ে বসানো হয় বিবেকানন্দেরই ছবি।

Advertisement

ওই এলাকায় সদ্য খুলেছে তৃণমূলের ১৩ নম্বর ওয়ার্ডের নির্বাচনী কার্যালয়। তাদের উদ্যোগেই এ দিনের আয়োজন বলে দাবি স্থানীয়দের। সূত্রের খবর, এ দিন নেতাজির ছবিতে মাল্যদান করে জাতীয় পতাকা তোলার তোড়জোড়ও শুরু হয়েছিল। হতভম্ব হয়ে যাওয়া বাসিন্দারা যখন কি করবেন বুঝে উঠতে পারছেন না, তখনই ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাত্র দু’দিন আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া এক যুবক ওই ভুল শুধরে দেন। দ্রুত নেতাজির ছবি সরিয়ে বিবেকানন্দের ছবি বসানো হয়। তবে জাতীয় পতাকা তোলা এর পর মুলতুবিই করে দেওয়া হয়। এ দিন সেখানে উপস্থিক ছিলেন না তৃণমূলের বিদায়ী পুরবোর্ডের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর উৎপল ভাদুড়ী। খবর পেয়ে তিনি বলেন, “ভুল শুধরে দেওয়া হলেও এই খবরে আমি মর্মাহত।”

তৃণমূল শহর কমিটির দাবি, দলের কোনও শহর কমিটির নেতা সেখানে ছিলেন না, থাকলে এমন হত না। মালবাজার টাউন তৃণমূল সভাপতি অমিত দে বলেন, “এই অনুষ্ঠানের দলীয় অনুমোদন নেই, দলের কোন উল্লেখযোগ্য নেতাও ছিলেন না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন