Dhupguri

Vaccines: টিকার দ্বিতীয় ডোজ না পেয়ে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ স্থানীয়দের

হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছেন, ২৯০ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, প্রতি দিন যে পরিমাণ টিকা আসছে সে ভাবেই তা দেওয়া হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৮:৫৯
Share:

ব্লক স্বাস্থ্য আধিকারিককে ঘিরে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

টিকার দ্বিতীয় ডোজ পেতে চরম হয়রানির শিকার হতে হচ্ছে। এই অভিযোগ তুলে বৃহস্পতিবার ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে ব্লক স্বাস্থ্য আধিকারিককে ঘিরে বিক্ষোভ দেখালেন টিকা নিতে আসা ব্যক্তিরা।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার হাসপাতালে কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নিতে আসেন অনেকেই। কিন্তু দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টিকা মেলেনি বলে অভিযোগ। এর পরই তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছেন, ২৯০ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, প্রতি দিন যে পরিমাণ টিকা আসছে সে ভাবেই তা দেওয়া হচ্ছে।

টিকার দ্বিতীয় ডোজ নিতে আসা কালিদাস শীল, সুমিত্রা সাহা বলেন, “টিকার দ্বিতীয় ডোজের জন্য বেশ কয়েক দিন ধরে ঘুরছি। কিন্তু আজ হবে, কাল হবে এই ভাবে ঘুরিয়ে যাচ্ছে আমাদের। প্রচুর মানুষ টিকা নিতে এসেছিলেন। কিন্তু হাসপাতাল থেকে ২৯০ জনকে টোকেন দেওয়া হয়। আমরা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টোকেন পাইনি।” এক পরই আগামী সপ্তাহে দ্বিতীয় ডোজ দেওয়া হবে বলে ঘোষণা করেন ব্লক স্বাস্থ্য আধিকারিক। তার পরই বিক্ষোভ শুরু হয়।

Advertisement

ধূপগুড়ির ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ বলেন, “যত টিকা আসে আমরা সেগুলো ব্যবহার করি। কিন্তু সমস্যা হচ্ছে আগে থেকে কখনও বলা যায় না বা আমাদের জানানো হয় না ঠিক কত সংখ্যক টিকা আসবে। তাই সকালে যাঁরা এসেছেন তাঁরা টিকা পেয়েছেন। কিন্তু যাঁরা পরে এসেছেন তাঁরা পাননি। কারণ টিকা শেষ হয়ে গিয়েছিল। তা ছাড়া এ বিষয়ে নোটিস লাগানো হলেও অনেকেই তা ছিঁড়ে ফেলে দিয়ে চলে যান। যার ফলে পরে এসে অনেকেই ক্ষোভে ফেটে পড়েন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন