দার্জিলিং কেন্দ্রে ক্রিস্টোফরকে প্রার্থী ঘোষণা করল আইডিআরএফ

চা বাগান নিয়ে এর আগে কিছু আন্দোলনে দেখা গেলেও দার্জিলিং নিয়ে সে ভাবে কোনও আন্দোলনে শোনা যায়নি আইডিআরএফের নাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ২১ মার্চ ২০১৯ ০৫:০৬
Share:

প্রতীকী ছবি।

দার্জিলিং কেন্দ্রে ক্রিস্টোফর ঘটরাজকে প্রার্থী হিসাবে ঘোষণা করল ‘ইন্ডিয়ান ডেমোক্রেটিক রিপাবলিকান ফ্রন্ট’ (আইডিআরএফ)। বুধবার দার্জিলিঙে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভা হয়। সেই সভার পরই ক্রিস্টোফরের নাম ঘোষণা করা হয়েছে। ক্রিস্টোফর আইডিআরএফের কেন্দ্রীয় কমিটির সভাপতি। তিনি ডুয়ার্সের বীরপাড়ার বাসিন্দা। তবে ইদানিং তিনি দিল্লিতেই বেশি থাকেন বলে জানিয়েছেন। এদিন দার্জিলিঙের বৈঠকে সংগঠনের উত্তরবঙ্গের আঞ্চলিক সভাপতি সঞ্জয় ঠাকুরি, কেন্দ্রীয় কমিটির নেতা বিজেন্দ্র সিংহ উপস্থিত ছিলেন।

Advertisement

চা বাগান নিয়ে এর আগে কিছু আন্দোলনে দেখা গেলেও দার্জিলিং নিয়ে সে ভাবে কোনও আন্দোলনে শোনা যায়নি আইডিআরএফের নাম। হঠাৎ করে কেন লোকসভায় লড়াই করার সিদ্ধান্ত? ক্রিস্টোফর বলেন, ‘‘দার্জিলিঙে না আসলেও স্থানীয় পরিস্থিতি, সমস্যা নিয়ে আমি অবগত। আমাদের দল নিয়মিত পাহাড়ে কাজ করছে। তার জন্য তাঁদের হুমকির মুখেও পরতে হচ্ছে। হঠাৎ করে আমরা পাহাড়ে আসিনি।’’ পাহাড়ের দাবি দাওয়া নিয়ে শীঘ্রই দলীয় ইস্তেহার প্রকাশ করা হবে বলেও জানান তিনি। উত্তরবঙ্গে আলিপুরদুয়ার ও দেশের বিভিন্ন রাজ্যের ৩০টি আসনে তাঁরা প্রার্থী দিচ্ছেন বলে জানান বিজেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন