বুথ-জয়ে কড়া নির্দেশ তৃণমূলের

জেলা পর্যবেক্ষকের ‘কড়া’ নির্দেশে নড়েচড়ে বসেছেন রায়গঞ্জের ৯টি ব্লকের দায়িত্বপ্রাপ্ত নেতা-কর্মীরা। শুধু কি কড়া নির্দেশ? তার সঙ্গে হুঁশিয়ারিও দিয়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাকুলিয়া শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০৬:১২
Share:

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

জেলা পর্যবেক্ষকের ‘কড়া’ নির্দেশে নড়েচড়ে বসেছেন রায়গঞ্জের ৯টি ব্লকের দায়িত্বপ্রাপ্ত নেতা-কর্মীরা। শুধু কি কড়া নির্দেশ? তার সঙ্গে হুঁশিয়ারিও দিয়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী। সেই নির্দেশ মাথায় রেখেই ভোটপ্রচারে ঝাঁপিয়ে পড়তে হচ্ছে তাঁদের।
কী সেই নির্দেশ? ভোট ঘোষণার আগের দিন, গত শনিবার চাকুলিয়ায় কর্মিসভা করেন তৃণমূলের উত্তর দিনাজপুরের পর্যবেক্ষক শুভেন্দু। দলীয় সূত্র অনুযায়ী সেখানে তিনি পরিষ্কার জানিয়ে দেন, এবার ভোটে প্রতিটি বুথে তৃণমূল যেন এগিয়ে থাকে। সেই ভাবেই কাজে নামতে হবে, যাতে দলীয় প্রার্থীর জয় সুনিশ্চিত হয় প্রতিটি বুথে। সেইসঙ্গে তাঁর হুঁশিয়ারি, কোনও বুথে দল প্রত্যাশার চেয়ে কম ভোট পেলে সংশ্লিষ্ট বুথ বা অঞ্চল সভাপতিকে পদ খোয়াতে হতে পারে।

Advertisement

একই সঙ্গে এই নির্দেশ ও হুঁশিয়ারিতে নড়েচড়ে বসেছেন রায়গঞ্জের ৯টি ব্লকের নেতা-কর্মীরা। মঙ্গলবার এই কেন্দ্রে দলের প্রার্থী ইসলামপুরের বিধায়ক তথা পুরপ্রধান কানাইয়ালাল আগরওয়ালের নাম ঘোষণা হতেই প্রচার শুরু হয়েছে। ৯টি ব্লকের বুথ সভাপতিরা কর্মী বৈঠকে শুভেন্দুর বার্তা কর্মীদের কাছে তুলে ধরছেন। প্রতি বুথে ‘লিড’ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দলের বেশ কিছু বুথ সভাপতির বক্তব্য, শুভেন্দুর এই নির্দেশ তাঁদের কাছে বড় একটা চ্যালেঞ্জ।

যদিও দলের রাজ্য কোর কমিটির সদস্য জাভেদ আখতার বলেন, ‘‘গত পঞ্চায়েত নির্বাচনে জেলায় যেসব গ্রাম পঞ্চায়েত তৃণমূলের হাতছাড়া হয়েছে সেইসব গ্রামে ভাল ফল করার জন্য ব্লক, অঞ্চল এবং বুথ কমিটির সভাপতিদের দায়িত্ব দেওয়া হয়েছে। এতে হুঁশিয়ারির কিছু নেই।’’ তিনি আরও বলেন, ‘‘এটা একটা নির্দেশ। দলের প্রার্থীকে জয় সুনিশ্চিত করার জন্য কর্মীদের একসঙ্গে ঝাঁপিয়ে পড়তে হবে।’’

Advertisement

চাকুলিয়ার কর্মী বৈঠকে শুভেন্দু দাবি করেছিলেন, ‘‘গত লোকসভা ভোটে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে তৃণমূলের স্থান ছিল তৃতীয়। ভোট পেয়েছিলাম ২০ শতাংশ। বিধানসভা নির্বাচনে তৃণমূল পেয়েছিল ৪০ শতাংশ। গত পঞ্চায়েত নির্বাচনে চারটি পুরসভা বাদ দিয়ে তৃণমূল পেয়েছে ৫১ শতাংশ।’’ তৃণমূলের জেলা নেতৃত্ব দাবি করেছেন, যে সব জায়গায় দল সাংগঠনিক ভাবে দুর্বল, সেইসব এলাকায় বাড়তি নজর দেওয়া হচ্ছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন