হাসপাতাল চত্বরে মাইক কেন, বিতর্ক

হাসপাতালের সামনে সাউন্ড বক্স বাজিয়ে নিকাশি নালার উদ্বোধনী অনুষ্ঠান করার অভিযোগ উঠল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৭ ০১:৩৬
Share:

হাসপাতালের সামনে সাউন্ড বক্স বাজিয়ে নিকাশি নালার উদ্বোধনী অনুষ্ঠান করার অভিযোগ উঠল কর্তৃপক্ষের বিরুদ্ধে। বুধবার কোচবিহার এমজেএন হাসপাতালের পাকা নিকাশি নালা তৈরির কাজের শিলান্যাস করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। সেই অনুষ্ঠান করা হয় হাসপাতালের ‘কারমাইকেল ওয়ার্ডে’র সামনে। মঞ্চের দুপাশে দুটি বক্স লাগানো ছিল। মন্ত্রী থেকে শুরু করে অতিথিদের সকলে ওই বক্সের মাধ্যমেই বক্তব্য রাখেন। অভিযোগ, হাসপাতালের সামনে এভাবে বক্স বাজানোয় রোগীরা অসুবিধের মুখে পড়েছেন। যদিও তা মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

রবীন্দ্রনাথবাবু বলেন, “খুব সামান্য আওয়াজে বক্স বেজেছে। তা হাসপাতালের ভিতরে পৌঁছনোর কোনও ব্যাপার নেই।” একই কথা কোচবিহারের জেলাশাসক পি উল্গানাথন থেকে শুরু করে হাসপাতালের সুপার জয়দেব বর্মনের। তিনি বলেন, “যে আওয়াজে বক্স বেজেছে তাতে কারও কোনও অসুবিধে হয়নি। শব্দবিধি ভাঙা হয়নি। আর হাসপাতালের ভিতরে নানা সময় তথ্য জানানোর জন্য বক্স বাজানো হয়। তাতে কোনও অসুবিধে হয় না।”

হাসপাতাল সূত্রের খবর, দীর্ঘদিন ধরে হাসপাতালের সামনে জমা জল নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন রোগী ও তাঁর পরিজনেরা। তাঁদের অভিযোগ, হাসপাতালে নিকাশি ব্যবস্থা অপরিকল্পিত ভাবে তা তৈরি হওয়ায় একটু বৃষ্টিতেই নিকাশি উপচে জল হাসপাতালের সামনে চলে যায়। বিশেষ করে বর্ষাকালে পরিস্থিতি আরও জটিল হয়। হাসপাতালের জরুরি বিভাগের সামনে প্রায় হাঁটুজল দাঁড়িয়ে যায়। মন্ত্রী রবীন্দ্রনাথবাবু, বিধায়ক মিহির গোস্বামী হাসপাতালে গিয়ে ওই নিকাশি নালা নতুন করে তৈরি করার ব্যাপারে আশ্বাস দিয়েছিলেন। এর পরেই নিকাশির টাকা বরাদ্দের ব্যাপারে সিদ্ধান্ত নেয় উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। বরাদ্দ ১ কোটি ৩৮ লক্ষ টাকায় হাসপাতালের চারদিকে পাকা নিকাশি নালা তৈরি হবে বলে জানানো হয়েছে। এ দিন অনুষ্ঠানে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি পুষ্পিতা ডাকুয়াও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন