Mamata Banerjee

Mamata Banerjee: উত্তর থেকেই গোয়া যেতে পারেন মমতা

সরকারি সূত্রের খবর, আগামিকাল, রবিবার দুপুরে মুখ্যমন্ত্রী শিলিগুড়ি আসবেন।

Advertisement

কৌশিক চৌধুরী

শিলিগুড়ি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ০৭:০২
Share:

তৎপর: শিলিগুড়ির বাঘাযতীন পার্কে মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মেলন ঘিরে দলের প্রস্তুতি তুঙ্গে। ছবি: বিনোদ দাস।

রাজ্যের পরিস্থিতি ঠিকঠাক থাকলে উত্তরবঙ্গ থেকে চার্টার্ড ফ্লাইটে গোয়া যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে সফরের মূল লক্ষ্য সংগঠন গোছানো।

Advertisement

সরকারি সূত্রের খবর, আগামিকাল, রবিবার দুপুরে মুখ্যমন্ত্রী শিলিগুড়ি আসবেন। সমতলে দু’দিন সরকারি অনুষ্ঠানের পর ২৬ অক্টোবর তাঁর কার্শিয়াং যাওয়ার কথা। সেখানে দার্জিলিং ও কালিম্পং জেলার প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। তবে শীর্ষ সূত্রের খবর, পাহাড়ে যাওয়ার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। পরের দিন শিলিগুড়ি ফিরে একদিন থেকে মুখ্যমন্ত্রী গোয়ার উদ্দেশে রওনা হতে পারেন। বিধানসভা ভোটের পর মুখ্যমন্ত্রীর আর উত্তরবঙ্গে আসা হয়নি। এর মাঝে ভবানীপুর নির্বাচনে জিতেছেন তিনি। পাশাপাশি ত্রিপুরার সঙ্গে গোয়াতেও সংগঠন গোছাতে শুরু করেছে দল।

দলীয় সূত্রের খবর, দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই ত্রিপুরায় দলের কাজ চলছে। গোয়ার ক্ষেত্রেও অভিষেক বাছাই করা নেতাদের নিয়ে কাজ করছেন। ইতিমধ্যে উত্তরবঙ্গ থেকে গৌতম দেবকে সপ্তাহখানেকের জন্য গোয়ায় পাঠানো হয়েছিল। এ বার সেখানে যাবেন তৃণমূল নেত্রী নিজে। রাজ্য তৃণমূলের এক শীর্ষ নেতার কথায়, ‘‘ত্রিপুরার সঙ্গে গোয়াতেও খুব ভাল কাজ হচ্ছে। প্রাক্তন বহু কংগ্রেসি নেতা, মন্ত্রী থেকে বিশিষ্টজনেরা দলে যোগ দিচ্ছেন। সেখানে নিয়মিত দল বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রক্রিয়াকে আরও এগিয়ে নিয়ে যেতে পরামর্শ দিচ্ছেন। এ বার তিনি নিজে এলাকায় যাবেন বলে আপাতত ঠিক রয়েছে।’’

Advertisement

মে মাসে বিধানসভা ভোট শেষ হতেই করোনার প্রকোপ বাড়তে শুরু করে। এতে তৃণমূল নেত্রীর জেলা সফরগুলি বাতিল হয়েছিল। সেপ্টেম্বরের আগে এক দফায় সফরসূচি ঠিক হয়। কিন্তু কলকাতা-সহ দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির ফলে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় তিনি সফর বাতিল করেন। পুজোর আগে আসার প্রস্তুতি নিলেও ভবানীপুরে ভোট ঘোষণা হওয়ায় সেই সফরও বাতিল হয়। তাই সংক্রমণ আপাতত কিছুটা নিয়ন্ত্রণে থাকায় তাঁর সফরসূচি তৈরি হয়। বস্তুত, ভোটে জেতার পরে এটাই তাঁর প্রথম জেলা সফর।

তৃণমূল সূত্রের খবর, গোয়া না ত্রিপুরা— এ নিয়ে দলের অন্দরে নানা আলোচনা ইতিমধ্যে হয়েছে। তবে সেখানে বিপ্লব দেব সরকার ও তাঁর পুলিশ তৃণমূল সাংসদ, বিধায়ককে আটকে তুলনায় অনেক বেশি কঠোর। এ দিনও তৃণমূল সাংসদ সুস্মিতা দেব আগরতলায় আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। এই অবস্থায় আপাতত সেখানে না গিয়ে অনেকটাই শান্ত সৈকত রাজ্য গোয়াকে বাছাই করা হচ্ছে। উত্তরবঙ্গের সফরের পর কোনও গোলমাল না হলে মমতার বিশেষ বিমান পানজিম বিমানবন্দরে অবতরণ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন