Mamata Banerjee

আসা ধন্যবাদ জানাতেই, দাবি মমতার

মঙ্গলবার দুপুর পৌনে ১টা নাগাদ মালদহ থেকে হেলিকপ্টারে কালিয়াগঞ্জে পৌঁছন মুখ্যমন্ত্রী। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা  

কালিয়াগঞ্জ শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ০৭:৫৩
Share:

বার্তা: মুখ্যমন্ত্রীর সফরের আগে। কালিয়াগঞ্জে। নিজস্ব চিত্র

‘‘নতুন ভাবে ঘুরে দাঁড়ানোর রাস্তা দেখিয়েছেন কালিয়াগঞ্জের মানুষ’’—মঙ্গলবার শহরের কলেজমাঠে সরকারি জনসভার মঞ্চে এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি জানালেন, কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে শয্যাসংখ্যা ৬০ থেকে বাড়িয়ে ১০০ করা হবে। শহরে তৈরি করা হবে একটি কমিউনিটি সেন্টারও।

Advertisement

এ দিন বক্তৃতার শুরুতেই তিনি বলেন, ‘‘আমি বলেছিলাম তপন দেবসিংহকে নির্বাচিত করলে নিজে কালিয়াগঞ্জে এসে মানুষকে ধন্যবাদ জানাব। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ। রায়গঞ্জে লোকসভা নির্বাচনে বিজেপির জয়ের পরেও বিধানসভা উপনির্বাচনে আপনারা আমাদের জিতিয়েছেন। এই সরকার বাংলায় যত দিন থাকবে, তত দিন মানুষের উপরে কোনও অত্যাচার হতে দেব না, মানুষে মানুষে ভেদাভেদ করতে দেব না।’’

মঙ্গলবার দুপুর পৌনে ১টা নাগাদ মালদহ থেকে হেলিকপ্টারে কালিয়াগঞ্জে পৌঁছন মুখ্যমন্ত্রী। কালিয়াগঞ্জ কলেজমাঠে সরকারি জনসভা করেন তিনি। পরে সেখানেই জেলা স্তরের প্রশাসনিক বৈঠক করেন। সরকারি সভামঞ্চ থেকে তিনি কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে শয্যাসংখ্যা ৬০ থেকে বাড়িয়ে ১০০টি করার কথা ঘোষণা করেন। একইসঙ্গে মাঝিহার জলপ্রকল্পের উদ্বোধন, পুর-প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, শিবপুর-মদনপুর পাকা রাস্তা, পুর-এলাকার ৮ নম্বর ওয়ার্ডের শেঠ কলোনিতে শিশুউদ্যানের উদ্বোধন, রায়গঞ্জ থেকে কালিয়াগঞ্জ-বুনিয়াদপুর রাস্তা সংস্কারের কাজের শিলান্যাস-সহ আরও কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও শিল্যানাস করেন। মুখ্যমন্ত্রী জানান, বিভিন্ন অনুষ্ঠানের জন্য কম খরচে ভাড়া পেতে কালিয়াগঞ্জে কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারও সরকার তৈরি করে দেবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন