Maldah

বোমা বাঁধতে গিয়ে প্রাণ হারিয়েছিল ছেলে, সেই বোমা তৈরির মশলা বিক্রি করতে গিয়ে ধৃত বাবা!

পুলিশ অভিযান চালাতেই নদী সাঁতরে অন্য পারে চলে যান দুই ব্যক্তি। বোমা তৈরির মশলা-সহ গ্রেফতার হন ইউসুফ নামে এক ব্যক্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:১১
Share:

গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। প্রতীকী চিত্র।

চার বছর আগে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হয় ছেলের। মঙ্গলবার বোমা তৈরির মশলা বিক্রি করতে গিয়ে গ্রেফতার হলেন সেই মৃতের বাবা। মালদহ জেলার চাঁচলের ঘটনা।

Advertisement

নদীর পারে বিক্রি হত বোমা তৈরির সরঞ্জাম। পুলিশের আচমকা অভিযানে উদ্ধার হয়েছে বিশাল পরিমাণ বোমা তৈরির মশলা। ঘটনায় গ্রেফতার হয়েছেন এক জন। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় চাঁচল থানার কাছে মহানন্দা নদীর শ্রীপতিপুর ঘাট এলাকায় টহলদারির সময় এই বোমার মশলা উদ্ধার হয়েছে। এক জনকে গ্রেফতারও করা হয়েছে। উত্তর দিনাজপুর এলাকার এক কারবারিকে বোমা তৈরির মশলা বিক্রির জন্য বাইক নিয়ে নদীঘাটে হাজির হন ধৃত ব্যক্তি।

পুলিশের প্রাথমিক অনুমান, উত্তর দিনাজপুরের ইটাহারের জামালপুর ঘাটে দু’জন ক্রেতা নদী পেরিয়ে এ পারে এসেছিল বোমা তৈরির মশলা কিনতে। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে এক জনকে হাতেনাতে পাকড়াও করে পুলিশ। ওই সময় ওই দু’জন নদীতে ঝাঁপ দিয়ে আবার ওপারে চলে যায়। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম ইউসুফ আলি। ৩৪ বছরের ইউসুফ চাঁচলের চন্দ্রপাড়া এলাকার বাসিন্দা। তাঁর কাছ থেকে উদ্ধার হওয়া বোমা তৈরির মশলার মূল্য প্রায় ১০ হাজার টাকা। এ ছাড়াও বাজেয়াপ্ত হয়েছে নগদ সাড়ে ন’ হাজার টাকা এবং একটি মোটর বাইক।

Advertisement

পুলিশ তদন্তে নেমে জানতে পারে, বছর চারেক আগে বোমা তৈরি করতে গিয়েই প্রাণ হারান ধৃত ইউসুফের ছেলে। অপরাধমূলক কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে একাধিক অভিযোগ রয়েছে ইউসুফের বিরুদ্ধে। বুধবার ধৃতকে আদালতে তুললে বিচারক তাঁকে সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন