storm

ঝড়ে উড়ে গেল ছাউনি, উপড়ে পড়ল গাছ, লন্ডভন্ড তুফানগঞ্জের বেশ কয়েকটি এলাকা

আচমকা ঝড়। তার জেরে লন্ডভন্ড হয়ে গেল কোচবিহারের তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের নাককাটি গাছ গ্রাম পঞ্চায়েত এবং বালাভুত গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

তুফানগঞ্জ শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৪:৫৭
Share:

ঝড়ে বেঙেছে একাধিক বাড়ি। — নিজস্ব চিত্র।

আচমকা ঝড়। তার জেরে লন্ডভন্ড হয়ে গেল কোচবিহারের তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের নাককাটি গাছ গ্রাম পঞ্চায়েত এবং বালাভুত গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা। ঝড়ে দু’টি এলাকার বেশ কয়েকটি কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। উপড়ে গিয়েছে বিদ্যুতের খুঁটি এবং গাছও। গাছ পড়ে আহত হয়েছেন ৩ জন। পরিস্থিতির উপর নজর রাখছে প্রশাসন।

Advertisement

রবিবার ঝড়ের ফলে তুফানগঞ্জের নাককাটি গাছ গ্রাম পঞ্চায়েতের কামাত-ফুলবাড়ি, ধাদিয়াল, দ্বিপরপাড়, ঘুগরাতলা, শিয়ালপাড়া ইত্যাদি এলাকায় ক্ষয়ক্ষতি হয়। বালাভূত গ্রাম পঞ্চায়েতের উত্তর বালাভূত এলাকার গুয়ারভিটা, বটতলা, নয়ারচর এলাকাতেও ক্ষতি হয়েছে। কোথাও উড়ে গিয়েছে ঘরের চাল। আবার কোথাও ঘরের উপর ভেঙে পড়েছে গাছ। রাস্তার উপরে বিদ্যুতের খুঁটি উপরে যাওয়ায় বন্ধ হয়ে যায় যোগাযোগ ব্যবস্থা। কামাত-ফুলবাড়ি এলাকায় ঘরের উপর গাছ ভেঙে পড়ে আহত হয়েছেন একই পরিবারের ৩ জন। তাঁদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে তুফানগঞ্জ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

নাককাটি গাছ ধাদিয়াল এলাকার বাসিন্দা মনু শেখ বলেন, ‘‘ভোর ৩টে নাগাদ হঠাৎ ঝড় শুরু হয়। কয়েক মিনিটের ঝড়ে তছনছ হয়ে যায় এলাকা। বহু বাড়িঘর ভেঙেছে। অনেক বাড়িতেই গাছ ভেঙে পড়ে ক্ষয়ক্ষতি হয়েছে।’’ এ নিয়ে তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের বিডিও দেবর্ষি বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ইতিমধ্যেই গ্রাম পঞ্চায়েত এবং বিডিওর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে সব খোঁজখবর নিয়েছেন। কতগুলি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তার তালিকা তৈরি করা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন