Theft

সুপুরি চুরির অভিযোগে খুঁটিতে বেঁধে গণপিটুনি

বছর দেড়েক আগে এক যুবতীকে খুনের ঘটনায় তাসিরের নাম জড়িয়েছিল। সেজন্য মাস তিনেক তাকে জেলও খাটতে হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৩ জুন ২০২০ ০৫:৩৬
Share:

প্রতীকী ছবি।

ফের গণপিটুনির ঘটনা আলিপুরদুয়ার জেলায়। ফালাকাটার বাগানবাড়ি এলাকার ঘটনা। মঙ্গলবার সকালে সুপুরি চুরির অভিযোগে সেখানে এক ব্যক্তিকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে গণপিটুনি দেওয়া হয় বলে অভিযোগ। খবর পেয়ে ফালাকাটা থানার পুলিশ দ্রুত সেখানে ছুটে গিয়ে আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ সূত্রের খবর, গণপিটুনির শিকার ওই ব্যক্তির নাম তাসির মিয়াঁ। তার নামে থানায় বেশ কিছু অভিযোগ রয়েছে।

Advertisement

বছর দেড়েক আগে এক যুবতীকে খুনের ঘটনায় তাসিরের নাম জড়িয়েছিল। সেজন্য মাস তিনেক তাকে জেলও খাটতে হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এরপর জামিনে ছাড়া পেয়ে এলাকায় ফিরেই চুরি ও বিভিন্ন অপরাধমূলক কাজ করতে শুরু করে সে। বিভিন্ন ক্ষেত্রে তাসিরের ছেলেরাও তার সঙ্গী হয় বলে অভিযোগ। যার জেরে তাদের বিরুদ্ধে পুলিশ-প্রশাসনের কাছে অভিযোগও জমা পড়ে।

এরই মধ্যে দু'দিন আগে এলাকায় একটি সুপুরি বাগান থেকে প্রায় আড়াই লক্ষ টাকার সুপুরি চুরি হয় বলে অভিযোগ। যে ঘটনায় তাসিরদের উপরে এলাকাবাসীর সন্দেহ হয়। মঙ্গলবার সকালে স্থানীয় যুবসংঘ এলাকায় তাসিরের দুই ছেলেকে ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। স্থানীয় পারঙ্গেরপাড় গ্রাম পঞ্চায়েত সদস্যের স্বামী আজিজুল হক বলেন, "জিজ্ঞাসাবাদে তাসিরের ছেলেরা সুপুরি চুরির কথা স্বীকার করে নেয় এবং নয় মাইল এলাকায় সুপুরি রয়েছে বলে জানায়। সেই অনুযায়ী স্থানীয় বাসিন্দারা তাদের নিয়ে সেখানে যান। কিন্তু সুপুরি দেখাতে পারেনি তারা। এরপর দুই ছেলেকে থানায় পুলিশের হাতে তুলে দিয়ে দুলাল দোকান মোড়ের কাছ থেকে তাসিরকে ধরে বাগানবাড়ি এলাকায় নিয়ে যায়।" আজিজুলের কথায়, "আমি সেই সময় সেখানে ছিলাম না। তবে শুনেছি বাগানবাড়িতে নিয়ে যাওয়ার পর তাসিরকে বিদ্যুতের খুঁটিতে পিছমোড়া করে বেঁধে গণপিটুনি দেওয়া হয়।"

Advertisement

এরই মধ্যে খবর পেয়ে ফালাকাটা থানার পুলিশ দ্রুত সেখানে ছুটে গিয়ে তাসিরকে উদ্ধার করে। যদিও বিষয়টি নিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি পুলিশ কর্তারা। তবে পুলিশের এক আধিকারিক বলেন, "সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বাগানবাড়ি এলাকায় ওই ব্যক্তিকে স্থানীয়রা আটকে রেখেছিল। পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।"

গত বছরও ঠিক জুন মাস থেকে আলিপুরদুয়ার জেলায় কখনও ছেলেধরা সন্দেহে, তো কখনও আবার চোর সন্দেহে একের পর এক গণপিটুনির ঘটনা ঘটতে থাকে। যার জেরে দু'জনের মৃত্যুও হয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন