পাশে মৌসম

মৌসমই সেই ছাত্রীটিকে ভর্তি করেন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এ ভাবেই মেয়েটি এবং আন্দোলনকারী পড়ুয়াদের পাশে থাকার বার্তাও দিলেন মৌসম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরাতন মালদহ শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৮ ০৩:০৯
Share:

ভরসা: জরুরি বিভাগে অসুস্থ ছাত্রীর সঙ্গে মৌসম। নিজস্ব চিত্র।

অবস্থান আন্দোলন পড়ল ১৬ দিনে। সাত দিন ধরে চলছে রিলে অনশনও। মঙ্গলবার বিকেলে সেই রিলে অনশনে থাকা এক ছাত্রী অসুস্থ হয়ে পড়লেন মালদহের গনি খান নামাঙ্কিত ইঞ্জিনিয়ারিং কলেজ (জিকেসিআইইটি)-এ।

Advertisement

সেই সময়ই কলেজের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনকারী পড়ুয়াদের সঙ্গে কথা বলছিলেন সাংসদ মৌসম নুর। ছিলেন মালদহের বিধায়ক ভূপেন্দ্রনাথ হালদারও। মৌসমই সেই ছাত্রীটিকে ভর্তি করেন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এ ভাবেই মেয়েটি এবং আন্দোলনকারী পড়ুয়াদের পাশে থাকার বার্তাও দিলেন মৌসম।

কলেজ ও হাসপাতাল সূত্রে খবর, অসুস্থ নুজ়হাত বানু কলেজের ডিপ্লোমা বিভাগের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী। হাসপাতালে খোদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রতীপকুমার কুণ্ডু তাঁকে পরীক্ষা করে বলেন, তাঁর প্রেশার, সুগার কমে গিয়েছিল।

Advertisement

বিভিন্ন দাবিতে ২৩ জুলাই থেকে আন্দোলন করছেন ওই কলেজের পড়ুয়ারা। বৃহস্পতিবার থেকে তাঁরা প্রশাসনিক ভবনে কোনও কর্মীকে ঢুকতে দিচ্ছে না বলে অভিযোগ। সোমবার মিড-টার্ম পরীক্ষাও বয়কট করেন তাঁরা। সোমবার উচ্চ শিক্ষা দফতরে চারজন ছাত্র প্রতিনিধি পাঠান ছাত্ররা। এ দিন বিকেলে কলেজে যান সাংসদ মৌসম। মৌসম বলেন, “আমরা পড়ুয়াদের পাশে আছি।’’ কলেজের ডিরেক্টর পরমেশ্বর রাও আলাপতি জানিয়েছেন, মানবসম্পদ মন্ত্রকে সব জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন