করিমে ডাকে এলেন রব্বানি

করিম চৌধুরীর ঘনিষ্ঠমহল সূত্রে বলা হচ্ছে, কানাইয়ালাল তৃণমূলের আসার পরে দলের নেতৃত্বের সঙ্গে করিমের দূরত্ব তৈরি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

ইসলামপুর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০১৯ ০৫:৩২
Share:

সঙ্গী: করিমের সঙ্গে দেখা করলেন মন্ত্রী গোলাম রব্বানি। শনিবার। নিজস্ব চিত্র

প্রার্থী আব্দুল করিম চৌধুরীর ফোন পেয়েই তাঁর সঙ্গে দেখা করলেন মন্ত্রী গোলাম রব্বানি। শনিবার দুপুরে ইসলামপুরের মেলার মাঠে গোলঘরে যান রব্বানি। প্রার্থী হিসেবে করিমকে শুভেচ্ছাও জানান তিনি। কী ভাবে প্রচারে নামবেন, তা নিয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়। এ দিন ডালখোলার পুরসভার বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী-সহ অনেকে উপস্থিত ছিলেন সেখানে। ২৯ এপ্রিল মনোনয়ন জমা দেবেন করিম চৌধুরী। গোয়ালপোখরের বিধায়ক তথা গ্রামোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানি বলেন, ‘‘করিমদা আমাকে ফোন করেছিলেন, ওঁকে প্রার্থী করা হয়েছেন বলে জানিয়েছেন। করিমদার বাড়িতে এসে দেখা করে নির্বাচনের বিষয়টি নিয়ে আলোচনা করলাম।’’ একই সঙ্গে তিনি জানান, ‘‘শুধু আমরাই নয়, মন্ত্রী গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ-সহ অনেকেই করিম দার হয়ে প্রচারে নামবেন।’’

Advertisement

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে প্রার্থী হতে গিয়ে নিজের পদ থেকে ইস্তফা দিতে হয় সদ্য বিদায়ী বিধায়ক ইসলামপুর পুরসভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়ালকে। ১৯ মে সেই কেন্দ্রেই উপনির্বাচন। সেখানে শাসক দলের প্রার্থী নিয়ে জোর জল্পনা ছিল ইসলামপুরে। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে দল ছেড়ে যাওয়া করিম চৌধুরীকে প্রার্থী হিসেবে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করিম চৌধুরীর ঘনিষ্ঠমহল সূত্রে বলা হচ্ছে, কানাইয়ালাল তৃণমূলের আসার পরে দলের নেতৃত্বের সঙ্গে করিমের দূরত্ব তৈরি হয়। কিছুটা অভিমানীও হয়ে পড়েছিলেন তিনি। তার পরে তৃণমূল ছেড়ে বেরিয়ে নতুন দল তৈরি করেন তিনি। বিজেপির সঙ্গে তাঁর যোগাযোগও হয় বলে ঘনিষ্ঠ সূত্রের দাবি। তার পরে এ বারে সেই করিমকে প্রার্থী করে দলে ফিরিয়ে আনা নিঃসন্দেহে চমক।

Advertisement

পুরনো দলে ফিরে নতুন উদ্যমে নেমে পড়েছেন করিম। এক দিকে যেমন পুরনো সতীর্থদের ফোন করছেন, অন্য দিকে প্রচারের কৌশলও তৈরি করছেন। এ দিন গোলাম রব্বানির সঙ্গে তাঁর সেই সব বিষয়েই আলোচনা হয়। সঙ্গে ছিলেন সুভাষ গোস্বামীর মতো জেলা নেতাও।

করিম ঘনিষ্ঠ সূত্রের খবর, জেলার নেতৃত্বদের অনেকেই খুব শীঘ্র দেখা করবেন প্রার্থীর সঙ্গে। কানাইয়ার সঙ্গেও তাঁর ফোনে কথা হয়েছে। কানাইয়ালাল নিজেও বলেন, ‘‘উনি ফোন করেছিলেন। ওঁর সঙ্গে দেখা করব।’’

কানাইয়ার দাবি, ‘‘ইসলামপুর থেকে ওঁকে বড় ব্যবধানে জয়ী করব আমরা।’’ করিম জানান, ২৯ তারিখ মনোনয়ন জমা দেওয়ার সময় পুরাতন বাস স্ট্যান্ড থেকে মিছিল আয়োজন করা হয়েছে। সেখানে সকলকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন