jalpaiguri

জেলা প্রশাসনের নতুন কোভিড নির্দেশিকা, চিন্তায় ডুয়ার্সের হোটেল ব্যবসায়ীরা

বুধবার সন্ধ্যায় জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু একটি নির্দেশিকা প্রকাশ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১৭:০০
Share:

জলপাইগুড়ি জেলা প্রশাসনের একটি নির্দেশিকা ঘিরে অসন্তোষ তৈরি হয়েছে ডুয়ার্সের হোটেল এবং রিসর্ট মালিকদের মধ্যে। বুধবার সন্ধ্যায় জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু একটি নির্দেশিকা প্রকাশ করেন। সেখানে পরিষ্কার ভাবে জানানো হয়েছে, পর্যটকদের রিসর্ট, হোটেলে থাকার ক্ষেত্রে দু'টি টিকা নেওয়ার শংসাপত্র বা ৪৮ ঘন্টার মধ্যে আরটি-পিসিআর রিপোর্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক। এবং তা না মানলে পর্যটকরা কোনও হোটেল বা রিসর্টে থাকতে পারবেন না বলে জানানো হয়েছে সরকারি নির্দেশিকায়।

Advertisement

এই নির্দেশের প্রেক্ষিতে ৭ দফা দাবি জানিয়ে জেলাশাসকের কাছে শুক্রবার স্মারকলিপি জমা দিয়েছে হোটেল মালিকদের সংগঠন ‘গরুমারা ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’। স্মারকলিপিতে পর্যটকদের আরটি-পিসিআর রিপোর্টের বদলে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাকে বৈধতা জানানোর দাবি করা হয়েছে।

‘গরুমারা ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’-এর সম্পাদক দেবকমল মিশ্র বলেছেন, ‘‘করোনার আতঙ্ক কাটিয়ে অনেক দিন পর পর্যটন ব্যবসা ঘুরে দাঁড়াতে শুরু করেছে। নতুন নির্দেশিকার জেরে ব্যবসায় ভাটা পড়তে পারে। এত কিছু মেনে ডুয়ার্সে আসতে পর্যটকরা অনীহা দেখাতে পারেন। তাই ব্যবসাকে ছন্দে ফেরাতে সরকারি নির্দেশিকা পুনর্বিবেচনার দাবি জানিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন