Nisith Pramanik

BJP: দলীয় নেত্রীদের থেকে ফোঁটা নিলেন নিশীথ, মিহির, আদিবাসী গ্রামে গেলেন অগ্নিমিত্রা

তৃণমূলের পক্ষ থেকেও ভাইফোঁটার আয়োজন করা হয়েছে। জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি পার্থপ্রতিম রায়ের বাসভবনে পালিত হয়েছে ভ্রাতৃদ্বিতীয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ২১:৫২
Share:

শনিবার দলীয় কার্যালয়ে এসে ফোঁটা নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামী।

গণ ভাইফোঁটা পালিত হল বিজেপি-র কোচবিহার জেলা কার্যালয়ে। শনিবার দলীয় কার্যালয়ে এসে ফোঁটা নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামী, অশোক মণ্ডল-সহ জেলার অন্যান্য নেতারা। তাঁদের ফোঁটা দিয়েছেন বিজেপির জেলা সভানেত্রী মালতি রাভা রায়-সহ মহিলা মোর্চার অন্যান্য নেত্রীরা।

Advertisement

নিশীথ বলেন, ‘‘আজকের দিনে ভাইদের দীর্ঘায়ু কামনা করে কপালে ফোঁটা দেন দিদিরা। ভাইয়েরাও যাতে দিদি-বোনেদের সম্মান রক্ষা করেন, আমাদের সেই প্রতিজ্ঞা নেওয়ার দিন আজ।’’

তৃণমূলের পক্ষ থেকেও ভাইফোঁটার আয়োজন করা হয়েছে। জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি পার্থপ্রতিম রায়ের বাসভবনে পালিত হয়েছে ভ্রাতৃদ্বিতীয়া। এ বিষয়ে পার্থপ্রতিম বলেন, ‘‘মন ভাল নেই এ বার ভাইফোটায়। এক অভিভাবককে হারিয়েছি সদ্য। তার মধ্যে এই সামান্য আয়োজন। ভাইদের মঙ্গলকামনায় ফোঁটা দিয়েছেন দলের মহিলা কর্মীরা।’’

Advertisement

শনিবার আসানসোল দক্ষিণ বিধানসভার বড়ডাঙ্গা গ্রামের আদিবাসী অধ্যুষিত এলাকায় গিয়ে ভাইফোঁটা উদ্‌যাপন করলেন বিজেপি-র রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল। মহিলাদের হাতে মিষ্টি, শাড়ি, চাদর তুলে দেন তিনি। ধামসা, মাদলের তালে নাচ করতেও দেখা যায় অগ্নিমিত্রাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন