Covid test

নমুনায় টান, কম পজ়িটিভ রিপোর্টও

প্রশাসনিক সূত্রে খবর, গত কয়েক দিনে জেলায় সংক্রমণের হার এক ধাক্কায় প্রায় ১২ শতাংশে উঠে গিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ০৬:০৬
Share:

প্রতীকী ছবি

লালারসের নমুনা সংগ্রহ কমেছে জেলায়। দক্ষিণ দিনাজপুর থেকে গত দু’দিনে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভিআরডিএল ল্যাবে অল্পসংখ্যক নমুনা গিয়েছে। তার জেরেই পজ়িটিভ রিপোর্ট কম এসেছে বলে স্বাস্হ্য দফতর সূত্রে খবর।

Advertisement

প্রশাসনিক সূত্রে খবর, গত কয়েক দিনে জেলায় সংক্রমণের হার এক ধাক্কায় প্রায় ১২ শতাংশে উঠে গিয়েছিল। গত দু’দিনে তা কমে মঙ্গলবার ৬ শতাংশে নেমে এসেছে। তবে জেলায় সংক্রমণ কমেছে বলে মানতে চাননি প্রশাসনের একাংশ আধিকারিকও। এ দিন নতুন করে জেলায় ১৪ জন পজ়িটিভ হয়েছেন। তার মধ্যে মালদহের ল্যাব থেকে ৯ জন এবং বালুরঘাট ও গঙ্গারামপুর হাসপাতালের ট্রুন্যাটে পাঁচ জনের রিপোর্ট এসেছে। এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হল ৮০১। তাঁদের মধ্যে বালুরঘাটে গৃহ-নিভৃতবাসে থেকে সুস্থ এক ব্যক্তি দ্বিতীয় পরীক্ষায় ফের পজ়িটিভ হয়েছেন। তাকে সেফ হোমে নিয়ে যাওয়া হয়েছে।

এ দিন পজ়িটিভ ১৪ জনের মধ্যে বালুরঘাট শহরের ১১, বালুরঘাট গ্রামীণ এলাকার ৩ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে স্বাস্থ্যকর্মী, শিক্ষক ও অন্য পেশার মানুষ রয়েছেন।

Advertisement

তৃণমূলের রাজ্যসভা সাংসদ অর্পিতা ঘোষ বলেন, ‘‘শহরের বিভিন্ন বাজার ও সংক্রমিত এলাকা স্যানিটাইজ় করতে জেলাশাসককে বলা হয়েছে।’’ নমুনা পরীক্ষা বাড়ানোর বিষয়েও জেলা প্রশাসনের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে অর্পিতা জানান।

জেলা স্বাস্থ্য দফতরের এক আধিকারিকের কথায়, ‘‘বালুরঘাট শহরে ব্যাঙ্ক, আদালত, থেকে বিভিন্ন বিভাগে করোনা সংক্রমণ যে ভাবে বেড়ে চলেছে, তা গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত দিচ্ছে।’’ এই পরিস্থিতিতে লালারসের নমুনা পরীক্ষার হার বাড়াতে হবে বলে তিনি জানান।

এ বিষয়ে জেলাশাসক নিখিল নির্মল অবশ্য জানান, জেলার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংক্রমিত রোগীদের জন্য সেফ হোম ও কোভিড হাসপাতালে শয্যাসংখ্যা বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে আক্রান্তদের মধ্যে থেকে ৩৭৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন