ক্রান্তিতে ধৃত এক অভিযুক্ত

দুই কিশোরীকে ধর্ষণ করে ক্যানালে ফেলে দেবার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। শনিবার গভীর রাতে ক্রান্তি ফাঁড়ির পুলিশ রঞ্জিত মোহান্ত নামের ওই যুবককে গ্রেফতার করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

ক্রান্তি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৮ ০৩:৪২
Share:

প্রতীকী ছবি।

দুই কিশোরীকে ধর্ষণ করে ক্যানালে ফেলে দেবার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। শনিবার গভীর রাতে ক্রান্তি ফাঁড়ির পুলিশ রঞ্জিত মোহান্ত নামের ওই যুবককে গ্রেফতার করে।

Advertisement

শনিবার ভোরে ক্রান্তি ফাঁড়ি থেকে এক কিমি দূরের গন্ডগোলটাড়ি লাগোয়া এলাকায় ক্যানালে স্থানীয় বাসিন্দারা দুই কিশোরীকে জলে পরে থাকতে দেখেন। এক কিশোরীর বাবা শনিবার দুপুরে দুই স্থানীয় যুবকের বিরুদ্ধে মেয়েদের বাড়ি থেকে তুলে ধর্ষণ করে ক্যানালের জলে ফেলে দেবার অভিযোগ দায়ের করেন। জলপাইগুড়ির অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ডেনড্রুপ শেরপা জানান, অভিযোগ পেয়েই পুলিশ সক্রিয় হয়েছে। দুই অভিযুক্তের মধ্যে একজন গ্রেফতারও হয়েছে। অন্যজনের খোঁজেও তল্লাশি চলছে। তবে গ্রেফতার হওয়া যুবক রঞ্জিত মোহান্তের বাবা দুলাল মোহান্ত অবশ্য ছেলেকে ফাঁসানো হয়েছে বলে পুলিশের কাছে দাবি করেছেন। তিনি বলেন, ‘‘ছেলে তেলেভাজা বিক্রি করে সংসার চালায়। ওর বিরুদ্ধে গভীর চক্রান্ত করেই এই অভিযোগ করা হয়েছে।’’

এই সময় ওই ক্যানালে সামান্য জল থাকায় বড় বিপদ হয়নি বলে জানান বাসিন্দারা। স্থানীয় বাদের উদ্যোগেই দুই কিশোরীকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে জলপাইগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়। জলপাইগুড়ি জেলা হাসপাতালে দুই কিশোরীর শারীরিক পরীক্ষার পর এ দিন দু’জনকেই ছেড়ে দেওয়া হয়। তবে শারীরিক পরীক্ষার রিপোর্ট নিয়ে কিছুই জানাতে রাজি হয়নি পুলিশ। ক্রান্তি ফাঁড়ি সূত্রে জানা গিয়েছে, পুলিশ হাসপাতাল থেকে ছাড়া পাবার পর দুই কিশোরীর সঙ্গে রবিবার দীর্ঘক্ষণ কথা বলেছে।

Advertisement

আরেক অভিযুক্ত ক্রান্তির গঙ্গাদেবীর বাসিন্দা এক মেকানিকের খোঁজে পুলিশ তল্লাশি চালিয়ে গেলেও সে দু’রাত বাড়ি ফেরেনি বলেই স্থানীয় সূত্রে খবর। তবে তার এক আত্মীয় এ দিন দাবি করেন, পলাতক যুবক এবং গ্রেফতার হওয়া রঞ্জিত দু’জনের সঙ্গেই দুই কিশোরীর দীর্ঘদিনের সম্পর্ক ছিল। সম্পর্ক জানাজানি হয়ে যাবার জন্যেই পরিবারের তরফে ধর্ষণের মিথ্যা অভিযোগ দায়ের হয়েছে।

পুলিশের অবশ্য দাবি, ঘটনার সব দিকই খতিয়ে দেখা হচ্ছে। বাড়ি থেকে তিস্তার বাঁ হাতি ক্যানাল পর্যন্ত দেড় কিমি রাস্তা কীভাবে যুবকদের সঙ্গে কিশোরীরা চলে এল তা নিয়েও ধন্দে আছে পুলিশ। আপাতত অবশ্য পলাতক যুবককে গ্রেফতার করাই প্রাথমিক লক্ষ্য বলেই জানান ক্রান্তি ফাঁড়ির ওসি খেসাং লামা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন