Forest department

বনকর্মীদের গুলিতে মৃত্যু স্থানীয় বাসিন্দার, অভিযোগে উত্তপ্ত জলপাইগুড়ির গ্রাম

বনকর্মীদের গুলিতে মৃত্যু হয়েছে স্থানীয় বাসিন্দার। এই অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে উঠল জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের মরাঘাট রেঞ্জের গোঁসাইহাট এলাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৬:০২
Share:

মৃত জিতেন রাভার বাড়িতে পুলিশ। — নিজস্ব চিত্র।

বনকর্মীদের গুলিতে মৃত্যু হয়েছে স্থানীয় বাসিন্দার। এই অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে উঠল জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের মরাঘাট রেঞ্জের গোঁসাইহাট এলাকা। মৃতদেহ নিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দাদের একাংশ। উত্তেজনা ছড়াতেই এলাকায় পৌঁছে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করে পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে বৈঠকেও বসেন পুলিশ আধিকারিকেরা।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ধূপগুড়ির ঝাড়আলতা-২ পঞ্চায়েতের রাভা বনবস্তি এলাকার বাসিন্দা জিতেন রাভা (৪২)-কে গুলি করে খুন করেছেন বনকর্মীরা। তাঁদের দাবি, মঙ্গলবার সকালে জঙ্গলে জ্বালানির কাঠ আনতে গিয়েছিলেন ওই এলাকার চার বাসিন্দা। সেই দলে ছিলেন জিতেন। তিনি বনকর্মীর গুলিতে মারা যান বলে অভিযোগ। এর পর জিতেনকে বাড়িতে নিয়ে আসেন তাঁর তিন সঙ্গী। জিতেনের মৃত্যুর খবর পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা জিতেনের দেহ নিয়ে শুরু করেন বিক্ষোভ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ এবং বন দফতরের উচ্চপদস্থ আধিকারিকেরা। গ্রামের ১০ জন প্রতিনিধিকে নিয়ে বৈঠক করেন তাঁরা। পরিস্থিতি আয়ত্তে আনতে তলব করা হয় আরও বাহিনী। রাজ্যের প্রধান মুখ্য বনপাল সৌমিত্র দাশগুপ্ত বলেন, ‘‘ওই ঘটনার তদন্ত চলছে। রিপোর্ট না আসা পর্যন্ত এই বিষয়ে এখনই কোনও মন্তব্য করব না।’’

জলপাইগুড়ির ডিএসপি বিক্রমজিৎ লামা বলেন, ‘‘বন দফতরের উচ্চপদস্থ আধিকারিকেরা বৈঠকে করছেন। আমরা নিরাপত্তার দায়িত্বে রয়েছি। পরিস্থিতি সামাল দিতে পুলিশ বাহিনী মোতায়েন হয়েছে। তবে এর বাইরে কিছু বলতে পারছি না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন